গণমাধ্যমে ছবি প্রকাশ: যা বললেন মাওলানা আব্দুল মালেক

ইসলাম টাইমস ডেস্ক : গণমাধ্যমে ছবি ছাড়া চলবে না। চলার জন্য ছবি দিতে হবে- এ ধরনের মানসিকতাকে এক ধরনের হীনমন্যতা আখ্যায়িত করেছেন বাংলাদেশের খ্যাতনামা আলেম মারকাযুদ্ দাওয়াহ আলইসলামিয়া ঢাকার শিক্ষাসচিব মাওলানা আব্দুল মালেক। আজ সকালে মারকাযুদ দাওয়াহর এক ঘরোয়া মজলিসে তিনি একথা বলেন।

মাওলানা আব্দুল মালেক বলেন, গণমাধ্যমে বিশেষত ইসলামী গণমাধ্যমে ছবি প্রকাশ করা,  ছবি ছাড়া চলবে না এ ধরনের মনোভাব পোষণ করা -এক ধরনের হীনমন্যতা। আমরা মনে করি অন্যদের ‘নাহজে’ না চললে সফল হওয়া যাবে না। এটা ভুল। বরং আমরা সফল তখনই হতে পারব যখন আমরা আমাদের ‘নাহজের’ উপর চলতে পারব।

মাওলানা আব্দুল মালেক পাকিস্তানের ছবিবিহীন পত্রিকা ‘রোজনামায়ে ইসলাম’ কে উদাহরণ হিসেবে উল্লেখ করে বলেন- এই পত্রিকায় ছবি প্রকাশ হয় না। এই পত্রিকা তো বেশ ভালভাবেই চলছে।

মাওলানা আবদুল মালেক বলেন, প্রয়োজনের সময় ছবি ব্যবহারের ক্ষেত্রে লক্ষ রাখতে হবে, তাতে যেন কোনো মাসতুরাতের ছবি না এসে যায়। ইসলামী মিডিয়াগুলোর এদিকে খুব সচেতন থাকা চাই।

মজলিসে উপস্থিত ছিলেন মারকাযের উস্তায মাওলানা মুতিউর রহমান, মাওলানা ফয়জুল্লাহ, এবং কুমিল্লা তালীমুদ্দীন একাডেমির উস্তায মাওলানা আনোয়ার হুসাইন প্রমুখ ।

পূর্ববর্তি সংবাদরায়ের আগেই রাম মন্দির নির্মাণের তারিখ ঘোষণা করলেন বিজেপি নেতা
পরবর্তি সংবাদমদীনায় সড়ক দুর্ঘটনা , ৩৫ ওমরাযাত্রী নিহত