ইসলাম টাইমসের বছরপূর্তি ঘরোয়া মজলিস:  সব দ্বীনী অঙ্গনের ইতিবাচক খবর ছড়িয়ে দিতে হবে

370

ইসলাম টাইমস ডেস্ক: ইসলাম টাইমস-এর প্রকাশক ও ফেইথ মিডিয়া কর্পোরেশনের চেয়ারম্যান মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ বলেন,  ইসলাম টাইমস প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য হচ্ছে, দ্বীনী যতগুলো অঙ্গনে সুষ্ঠুভাবে কাজ হচ্ছে,  জনসমক্ষে সেসব অঙ্গনের খবর ও আলোচনা তুলে ধরা।  ইসলামী প্রতিষ্ঠান, ব্যক্তিত্ব ও কর্মকাণ্ডের বিরুদ্ধে অপপ্রচারের জবাব দেওয়া। এর জন্য দেশজুড়ে সরেজমিনে কাজ করা। এক বছরে ইসলাম টাইমস এসব লক্ষ্য পূরণে কিছু কিছু কাজ উপহার দিয়েছে। পরিকল্পনাধীন অনেক কাজ এখনো বাকি রয়ে গেছে। সামনের দিনগুলোতে সেই লক্ষ্য পূরণে কাজ করে যেতে হবে।

বিজ্ঞাপন

বুধবার (১৬ অক্টোবর) বাদ মাগরিব এক-বছরপূর্তি উপলক্ষে ইসলাম টাইমস-এর ঘরোয়া মজলিসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলাম টাইমস প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য এটিও যে, এখানে অনেক নবীন-তরুণ কাজ শিখবে। এরপর ইসলামী গণমাধ্যমের বিভিন্ন অঙ্গনে ছড়িয়ে পড়বে। তাদের মাধ্যমে ইতিবাচক গণমাধ্যমের প্রবাহ জোরদার হবে।

তিনি আরও বলেন, সাধারণ গণমাধ্যমকর্মীদের ঝুঁকি এক রকম। সেটি কখনো কখনো পেশাগত কাজে প্রভাবশালী মহলের পক্ষ থেকে এসে থাকে। কিন্তু  ইসলামী গণমাধ্যম-কর্মীদের সামনে থাকে আরেকটি বাড়তি ঝুঁকি। সেটি হচ্ছে, দ্বীনের নীতির ভেতরে থাকতে পারা-না পারার ঝুঁকি! এ জায়গায় ইসলাম টাইমসের কর্মীদের অনেক সতর্ক  ও সযত্ন থাকতে হবে। ‘কুওয়াতে নেকি না দারি বদ মাকুন,’ ভালো কাজ করতে না পারলেও যেন মন্দ কাজ না হয়-সেদিকটিতে সজাগ থাকতে হবে।

মজলিসে ফেইথ মিডিয়া কর্পোরেশনের অন্যতম পরিচালক আলহাজ্ব মাসউদ হাসান বলেন, মিডিয়ার এই কাজ আমাদের জন্য দ্বীনী কাজ। এখানে আখেরাতের মাকসাদ থাকবে। এবং কাজের প্রতি আমাদের প্রত্যেকের ভালোবাসাও থাকবে। তাহলে কাজের মান ও প্রভাব সুন্দর হবে।

মজলিসের শুরুতে ইসলাম টাইমসের এক বছরের পথচলার সাফল্য -ব্যর্থতার চিত্র তুলে ধরে আলোচনা করেন সম্পাদক শরীফ মুহাম্মদ।

এতে আরও উপস্থিত ছিলেন ইসলাম টাইমস পরিবারের মাওলানা এনাম হাসান জুনাইদ, মাওলানা ওলিউর রহমান, মাওলানা আবদুল্লাহ ফাহাদ, মাওলানা মামুনুর রশীদ প্রমুখ।