কুর্দিদের বিরুদ্ধে অভিযান, এরদোগানকে ইমরান খানের সমর্থন

ইসলাম টাইমস ডেস্ক: কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের (এসডিএফ) বিরুদ্ধে চালানো সামরিক অভিযানে তুরস্কের প্রতি নজিরবিহীন সমর্থনের কথা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। চলতি মাসের শেষের দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে তুর্কি প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের।

শুক্রবার তুর্কি প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় তিনি কুর্দিদের বিরুদ্ধে চালানো অভিযানে তুরস্কের প্রতি পাকিস্তানের সমর্থন এবং সংহতি প্রকাশ করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসবাদ ইস্যুতে আঙ্কারার উদ্বেগ পাকিস্তান পুরোপুরি বুঝে বলে তুর্কি প্রেসিডেন্টকে জানান ইমরান খান। পাক প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদের কারণে ৪০ হাজার মানুষের প্রাণহানির ঘটনায় তুরস্ক যে ধরনের চ্যালেঞ্জ এবং হুমকির মুখোমুখি হয়েছে পাকিস্তান সে ব্যাপারে পুরোপুরি অবগত রয়েছে।

এরদোগানকে ইমরান খান বলেন, `পুরো সমর্থন এবং সংহতি জানিয়ে তুরস্কের পাশে রয়েছে পাকিস্তান। আমরা প্রার্থনা করছি, সিরিয়ার সুরক্ষা, আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তিপূর্ণ সমাধানের জন্য তুরস্ক যে প্রচেষ্টা নিয়েছে তা সম্পূর্ণরূপে সফল হোক।‘

পূর্ববর্তি সংবাদকুমিল্লায় অটোরিকশা উল্টে মাদরাসাছাত্র নিহত
পরবর্তি সংবাদভূস্বর্গের ভাগ্য: ফিলিস্তিন না স্বাধীন কাশ্মীর?