শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন বুয়েট উপাচার্য

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসিসহ ১০ দফা দাবি শুক্রবার দুপুর ২টার মধ্যে না মানলে প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আর সেই হুমকির মুখেই শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

আন্দোলনকারী শিক্ষার্থীদের কয়েকজন গণমাধ্যমকে উপাচার্যের আলোচনার আহ্বানের বিষয়টি জানিয়েছেন। এ ছাড়াও বিষয়টি নিশ্চিত করেছেন উপাচার্যের ব্যক্তিগত সহকারী কামরুল হাসান। শুক্রবার বিকেল পাঁচটায় বুয়েটের মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

আন্দোলনকারীদের পক্ষ থেকে একজন শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, শুক্রবার বিকেলে উপাচার্যের সঙ্গে আলোচনায় বসার আগে সকালে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় বুয়েট ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন পর্যায়ের সঙ্গে আলোচনার পর শুক্রবার বিকেলে উপাচার্যের সঙ্গে শিক্ষার্থীদের আলোচনায় বসার এই সিদ্ধান্ত হয়।

এর আগে বৃহস্পতিবার সকালে বুয়েট শহীদ মিনারের অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এসে কথা বলার জন্য শুক্রবার বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে উপাচার্য এসে দেখা না করলে বুয়েটের সব ভবনে তালা মেরে দেওয়ার হুমকি দেন শিক্ষার্থীরা।

তার আগে মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষার্থীদের সামনে এসে আন্দোলনকারীদের তোপের মুখে পড়েন তিনি। ওই দিন তাকে প্রায় সাড়ে চার ঘণ্টা তালাবদ্ধ করে রেখেছিরেন শিক্ষার্থীরা। পরদিন কুষ্টিয়ায় আবরারের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গেলেও এলাকাবাসীর তোপের মুখে পড়েন অধ্যাপক সাইফুল। পরে সেখান থেকেও তাকে ফিরে আসতে হয়।

পূর্ববর্তি সংবাদগাজীপুরে ট্রাকের চাপায় তিন পথচারীর মৃত্যু
পরবর্তি সংবাদরাজধানীতে ডিবি পুলিশ পরিচয়ে ৯৫ লাখ টাকা ছিনতাই