প্রতিটি হল, শিক্ষা প্রতিষ্ঠানে সার্চ করে দেখা হবে: প্রধানমন্ত্রী

114

ইসলাম টাইমস ডেস্ক: শুধু ঢাকা নয় সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিটি হল সব জায়গায় সার্চ করে দেখা হবে- কোথায় কী হয়, মারামারি-খুন হয়; কোনো দল-টল দেখা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্র সফর সম্পর্কে বুধবার (০৯ অক্টোবর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) চলমান আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনের বিরুদ্ধে তো আমরা যাইনি, আন্দোলনে হস্তক্ষেপ করতে আমরা চাই না।

প্রধানমন্ত্রী আরও বলেন, একটা ছাত্র মারা গেছে, তাদের (আন্দোলনকারী শিক্ষার্থী) ক্ষোভ আছে, দুঃখ আছে; ঠিক আছে। কিন্তু পুলিশ আলামত সংগ্রহ করতে গেলে তারা বাধা দেয়, তিন ঘণ্টা সময় নষ্ট কেন করলো? এর দায়-দায়িত্ব কে নেবে?

শেখ হাসিনা আরও বলেন, আন্দোলনকারীদের আল্টিমেটামে ভিসি সেখানে গেলেন, তাকেও আটকালো। তারা (শিক্ষার্থীরা) হাতে একটা কাগজ ধরিয়ে দিয়ে বলছে- এক্ষুনি এটা বাস্তাবায়ন করতে হবে!

বিভিন্ন সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা খুন হয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘৮০ সালে কৃষি বিশ্ববিদ্যালয়ে তিনজনকে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছিল, সূর্যসেন হলে সাতজনকে হত্যা করা হয়, চট্টগ্রামে ৮ জনকে কুপিয়ে কুপিয়ে হত্যা করলো, রাজশাহী ইউনিভার্সিটিতেও হত্যা করা হলো।

সংবাদ সম্মেলন মঞ্চে প্রধানমন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ।