‘সেগুনবাগান মাদরাসা ও মসজিদ উচ্ছেদের ষড়যন্ত্র বরদাশত করা হবেনা’

237

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামে রেলওয়ের কতিপয় ইসলামবিদ্বেষী কর্মকর্তা কর্তৃক খুলশী থানাধীন দীর্ঘ দুই যুগের একটি প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান ‘সেগুনবাগান তা’লীমুল কুরআন মাদরাসা ও মসজিদ উচ্ছেদের ষড়যন্ত্রের প্রতিবাদে কওমি মাদরাসা সংরক্ষণ পরিষদ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বিজ্ঞাপন

আজ ৩ অক্টোবর সকাল ১১ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধনে  চট্টগ্রাম মহানগরীর শীর্ষ ওলামায়ে কেরাম বলেন, মসজিদ মাদরাসা উচ্ছেদের কোন চক্রান্ত বরদাশত করা হবেনা। সম্পূর্ণ অযৌক্তিকভাবে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ জোরপূর্বক তুলে দিয়ে নিজেদের স্বার্থ হাসিলের অপচেষ্টা চালাচ্ছে রেলওয়ের একটি অসাধু চক্র।  এসব দুর্নীতিবাজ কর্মকর্তারা রেলের ভূমিতে হাজার হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে মসজিদ মাদরাসা ধ্বংস করার উদ্যোগ সরকারকে বেকায়দায় ফেলার গভীর ষড়যন্ত্র বলে আমরা মনে করছি।

তারা বলেন, প্রধানমন্ত্রী যেখানে মসজিদ মাদরাসার উন্নয়নে আন্তরিক সেখানে কোনো  নেতা বা আমলা যদি আল্লাহর ঘর পবিত্র মসজিদ বা কোরআন হাদীসের শিক্ষাপ্রতিষ্ঠানে নগ্ন হস্তক্ষেপ চালাতে চায় দেশের আলেমসমাজ ও ধর্মপ্রিয় তাওহিদী জনতা গণআন্দোলনের মাধ্যমে তা প্রতিহত করবে ইনশাআল্লাহ।

এসময় মানবন্ধন থেকে রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক অবিলম্বে এই অবৈধ নোটিশ প্রত্যাহার  করা না হলে রেলভবন ঘেরাওসহ বৃহত্তর আন্দোলনে কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগর ও কওমি মাদরাসা সংরক্ষণ পরিষদ সভাপতি মাওলানা হাফেজ তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা লোকমান হাকীম, মাওলানা ফোরকানুল্লাহ খলিল, মাওলানা জান্নাতুল ইসলাম, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আবদুল জাব্বার, মাওলানা আলী ওসমান, ‘সেগুনবাগান তা’লীমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান হাফেজ মোহাম্মদ তৈয়ব প্রমুখ।