কারফিউ উপেক্ষা করে আবারো রাজপথে কাশ্মিরি জনগণ

ইসলাম টাইমস ডেস্ক: দ্বিতীয় দফায় কারফিউ জারির পরও রাজধানী শ্রীনগরসহ জম্মু-কাশ্মিরের অন্তত নয়টি এলাকায় শনিবার ভারত সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে স্থানীয় জনগণ। কারফিউ উপেক্ষা করে শুধু শ্রীনগর থেকেই ১৫টি মিছিল বেরিয়েছে। উপত্যকাটিতে গত ২৪ ঘণ্টায় ২৩ টি বিক্ষোভের খবর এসেছে।

কাশ্মিরি মিডিয়া সোর্সের সূত্রে জিও টিভি জানিয়েছে, কারফিউ জারির পাশাপাশি মোবাইল, ইন্টারনেট এবং ল্যান্ড ফোন বন্ধ করে দেয়া হয়েছে। রাস্তায় যানবাহন চলাচলের উপরেও নতুন করে নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। শনিবার নিরাপত্তা বাহিনীকে মাইকে এ বিষয়ে ঘোষণা করতেও দেখা গিয়েছে।

এর আগে জাতিসঙ্ঘে ইমরান খানের ভাষণের পর শুক্রবার রাতেই কাশ্মিরের স্বাধীনতার ডাক দিয়ে ঘর থেকে বের হয়ে আসে শত শত কাশ্মিরি। শুক্রবার রাতে শুরু হওয়া বিক্ষোভের পর ফের উত্তপ্ত হয়ে উঠে ভারত অধিকৃত কাশ্মির। শনিবার দিনভর উপত্যকাটির বিভিন্ন এলাকায় স্বাধীনতাকামীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভারতীয় বাহিনী।

শুক্রবার সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে ইমরান ভারত কাশ্মির থেকে বিধিনিষেধ তুলে নিলে ‘রক্তবন্যা বয়ে যেতে পারে’ বলে হুঙ্কার তোলেন। এর প্রভাব পুরো বিশ্বে পড়বে বলে বিশ্বনেতাদের সতর্ক করেছেন তিনি। এরপরই কাশ্মিরে চলাচলে ফের কড়াকড়ি আরোপ করা হয়।

সূত্র: এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস

পূর্ববর্তি সংবাদচাকরি দেয়ার কথা বলে তরুণীকে ধর্ষণ করেন পল্টন থানার ওসি
পরবর্তি সংবাদসহযোগিতা বাড়াতে অক্টোবরে পাকিস্তান আসছেন এরদোগান