জুয়া খেলার দায়ে মালয়েশিয়ায় ২১১ বাংলাদেশি আটক

44

ইসলাম টাইমস ডেস্ক: মালয়েশিয়ায় ম্যাসাজ পার্লার থেকে এবং জুয়া খেলার দায়ে গত ৯ মাসে মোট ২ হাজার ৯৮৯ জনকে আটক করা হয়েছে। যার মধ্যে বাংলাদেশিদের সংখ্যা মোট ২১১ জন।

কুয়ালালামপুর পুলিশের চিফ কমিশনার কমান্ডার দাতুক সেরি মাজলান লাজিম জানিয়েছেন, চলতি বছরের ১ জানুয়ারির থেকে গত শুক্রবার (সেপ্টেম্বর ২৭) পর্যন্ত পরিচালিত অভিযানগুলোতে এই সংখ্যক মানুষকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের মধ্যে রয়েছেন ৮১৪ জন স্থানীয় নাগরিক। বাকি ২ হাজার ১৭৫ জনই বিদেশি। এর মধ্যে সবচেয়ে বেশি ভিয়েতনামের নাগরিক ৫২৩ জন। এরপর রয়েছেন থাইল্যান্ডের ৪২৬ জন, চায়নার ২৭৭ জন, ইন্দোনেশিয়ার ৩১৪ জন এবং ২১১ জন বাংলাদেশি।

পুলিশের চিফ কমিশনার কমান্ডার জানান, পুলিশ ৯৪২টি স্থানে এই অভিযান পরিচালনা করেছে। ২১৫টি এন্টারটেইনমেন্ট আউটলেটের বিরুদ্ধে কুয়ালালামপুর এন্টারটেইনমেন্ট অ্যাক্টের অধীনে মামলা করা হয়েছে এবং প্রায় ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মাদকের বিরুদ্ধে ৯৯টি স্থানে অভিযান চালিয়ে ৩ হাজার ৮৯৯ জনকে পরীক্ষা করা হয়েছে। যেখানে বেশিরভাগই বিদেশি। এর মধ্যে ৮৪৭ জনকে মাদক জোগান অথবা ইউরিন টেস্টে ধরা পড়ায় আটক করা হয়েছে। এসময় ১৩ লাখ টাকার মাদক জব্দ করা হয়েছে।