‘পূজার জন্য ভারতে ইলিশ রপ্তানি হলেও বাজারে প্রভাব পড়বে না’

ইসলাম টাইমস ডেস্ক: বাজার এখন ইলিশে সয়লাব, দামও সাধ্যের মধ্যে এমন কথা জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, পূজার জন্য ভারতে ইলিশ রপ্তানি হলেও দেশের বাজারে এর কোনো প্রভাব পড়বে না।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল পূর্বাণীতে পদক্ষেপ বাংলাদেশ আয়োজিত ছয় দিনব্যাপী আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মৎস্য প্রতিমন্ত্রী আরো বলেন, বাজার এখন ইলিশে সয়লাব, দামও সাধ্যের মধ্যে রয়েছে। আমরা পূজা উপলক্ষে সাময়িক সময়ের জন্য ভারতে ইলিশ রপ্তানি করব, যেটা পূজার পরই বন্ধ হয়ে যাবে। তবে, দেশের চাহিদা মিটিয়ে আমরা ভেবে দেখব এটা রপ্তানি করা যায় কি না।

মৎস্য প্রতিমন্ত্রী বলেন, একসময় ইলিশ গভীর সমুদ্রে চলে গিয়েছিল, প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় আবার নদীতে ফিরে এসেছে। সাগরে ৬৫ দিন মাছ ধরা বন্ধ থাকায় সব মাছ পরিপক্বতা পেয়েছে।

শ্রম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কামরুন্নেসা আশরাফ দীনার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবেদা আকতার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শ্যামল চন্দ্র কর্মকার, পদক্ষেপ বাংলাদেশের সভাপতি বাদল চৌধুরী, সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা, কবি ও সাংবাদিক অসীম সাহা প্রমুখ।

পূর্ববর্তি সংবাদসরকারকে জিম্মি করে বিদ্যুৎকেন্দ্র করাচ্ছে ভারত-চীন: টিআইবি
পরবর্তি সংবাদউত্তপ্ত কাশ্মীর, বিএসএফের গাড়ি জ্বালিয়ে দিল উত্তেজিত জনতা