প্রকাশ্যে মলত্যাগ করায় ভারতে ২ শিশুকে পিটিয়ে হত্যা

ইসলাম টাইমস ডেস্ক: ভারতে লাখ লাখ মানুষ খোলা জায়গায় মলত্যাগ করে থাকে। এর ফলে প্রায়শই ঝুঁকির মুখে পড়ে নারী ও শিশুর জীবন। কেন্দ্রীয় রাজ্য মধ্যপ্রদেশের একটি গ্রামে সড়কের পাশে প্রকাশ্যে মলত্যাগ করার কারণে দুটো শিশুকে হত্যা করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

নিহত ওই দুই শিশুর একজনের নাম রশ্নি (১২) এবং আরেকজন অভিনাষ (১০)। নিহত ওই দুই শিশুর পরিবার জানিয়েছে যে তাদের বাড়িতে কোন টয়লেট নেই।

পুলিশ কর্মকর্তা রাজেশ চান্ডেল বিবিসিকে বলেছেন,‘দুটো শিশুকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। যে দু’জনকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

বুধবার সকালে এই ঘটনার পরপরই পুলিশ রামেশ্বর যাদব এবং হাকিম যাদব নামের উচ্চ বর্ণের দুই ব্যক্তিকে গ্রেফতার করে। নিহত শিশু রশ্নি ও অভিনাষ একে অপরের আত্মীয়। অভিনাষের পিতামাতা রশ্নিকে তাদের বাড়িতে নিয়ে আসেন এবং তার পর থেকে সে রশ্নিদের বাড়িতেই বসবাস করছিল।

অভিনাষের পিতা মনোজ বলছেন, তিনি একজন দিনমজুর। বাড়িতে টয়লেট বানানোর মতো আর্থিক সামর্থ্য তার নেই। ভারতে দরিদ্র জনগোষ্ঠী যাতে বাড়িতে টয়লেট বসাতে পারে সেজন্যে সরকার যে ভর্তুকি দিয়ে আসছিলো তার সুবিধাও মনোজ নিতে পারেননি বলে তিনি জানিয়েছেন।

পূর্ববর্তি সংবাদ৯ শর্তে মিলেছে অনুমতি, ময়মনসিংহে সমাবেশস্থলে ফখরুল
পরবর্তি সংবাদঅবশেষে খাশোগি হত্যার দায় স্বীকার করলেন সৌদি যুবরাজ