ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর আদালতের স্থগিতাদেশ

ইসলাম টাইমস ডেস্ক: গত ১৮ সেপ্টেম্বর রাতে কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের নবনির্বাচিত নেতৃত্বের কার্যক্রমের ওপরে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। আর আগামী ৭ দিনের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বাদী পক্ষের আবেদনের ভিত্তিতে আজ সোমবার ঢাকার চতুর্থ সহকারী জজ আদালত এই আদেশ দেন।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করেন। গত ১৮ সেপ্টেম্বর রাতে ছাত্রদলের কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন। তবে আজ  নবনির্বাচিত এ নেতৃত্বের কার্যক্রম ওপর আদালত স্থগিতাদেশ দিয়েছেন।

গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল হওয়ার কথা ছিল। তবে ১২ সেপ্টেম্বর আগের কমিটির ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতে মামলা করেন। তখন শুনানি নিয়ে আদালত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। একই সঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছিলেন। পাশাপাশি বিএনপির মহাসচিবসহ ১০ জন বিএনপি নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

এ স্থগিতাদেশের মধ্যেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় গত ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তি সংবাদআমেরিকায় বায়তুল হামদ ইনস্টিটিউটে খতমে বোখারী অনুষ্ঠিত
পরবর্তি সংবাদরাশিয়ায় ১১৫ বছরের প্রাচীন মসজিদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দোয়া মাহফিল