ছাত্রদলের উপর হামলা ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ: ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: রাষ্ট্র থেকে গণতন্ত্রকে ধ্বংস করার মতো ছাত্রলীগ শিক্ষাঙ্গন থেকেও গণতান্ত্রিক পরিবেশ বিদায় করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ছাত্রদলের উপর হামলা আওয়ামী বাকশালী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হামলার ঘটনার পর গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ বিদ্যমান থাকলে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সর্বশক্তি নিয়োগ করবে। এই ভয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ এখন লাঠিয়ালের ভূমিকা পালন করছে।

ফখরুল বলেন, ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে গতকালের মতো আজও ছাত্রদল নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মধুর ক্যান্টিনে অবস্থানকালে আওয়ামী ছাত্রলীগের সন্ত্রাসীরা হকিষ্টিক, রামদা ও আগ্নেয়াস্ত্রসহ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় আহত হন ছাত্রদলের নেতাকর্মীরা।

আহতদের নাম প্রকাশ করে তিনি জানান, হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় যুগ্ম সম্পাদক মো. শাহনেওয়াজ, ডাকসুর এজিএস প্রার্থী মো. খোরশেদ আলম সোহেল, জিয়াহল শাখার যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম, ঢাবি সহ-সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলাম শাহীন, শহীদুল্লাহ হল জিএস প্রার্থী মাহবুবুল আলম শাহীন, সূর্যসেন হল শাখার যুগ্ম আহবায়ক, ফিরোজ আলম, আতাউর রহমান, খন্দকার ফাহিম, সাগর রহমান ও কর্মী শাহ আলম চৌধুরীসহ অনেক ছাএদলের নেতাকর্মীরা মারাত্মকভাবে আহত হয়। তাদেরকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, ছাত্রলীগের হাতে বই, খাতা, কলমের পরিবর্তে অস্ত্র তুলে দেওয়ার কারণেই শিক্ষাঙ্গনগুলো রক্তাক্ত এবং তারা নিজেরা মহাচাঁদাবাজ হিসেবে অভিষিক্ত হয়েছে।

তিনি আরও বলেন, ক্ষমতাসীন ছাত্রসংগঠন এখন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানের অঘোষিত শাসকে পরিণত হয়েছে। তারা নিজেরা বেপরোয়াভাবে চাঁদাবাজি, ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য, নকল বাণিজ্য ও প্রশ্নপত্র ফাঁস বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েছে। আসলে এরাই দেশব্যাপী অরাজকতা ও অনাচারের হোতা।

সরকার এদেরকে লেলিয়ে দিয়েছে গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের এই রক্তাক্ত আক্রমণ কাপুরুষোচিত।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির মহাসচিব।

পূর্ববর্তি সংবাদসারা বিশ্বের মুসলিমদের পাশে দাঁড়াবে তুরস্ক: এরদোগান
পরবর্তি সংবাদকোম্পানির পক্ষ থেকে ডাক্তারদের শুভেচ্ছাস্বরূপ দেওয়া ঔষধ গ্রহণ ও বিক্রয় করা কি জায়েয?