‘কারো বলতে হচ্ছে না, আওয়ামী লীগের দুর্নীতির কল এখন বাতাসে নড়ছে’

44

ইসলাম টাইমস ডেস্ক: কারো বলার প্রয়োজন পড়ছে না, আওয়ামী লীগের দুর্নীতির কল নিজে নিজেই বাতাসে নড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুবদলের মানববন্ধনে বক্তৃতাকালে এ মন্তব্য করেন তিনি।

ছাত্রলীগ শীর্ষ দুই নেতাকে সরিয়ে দেওয়া ও যুবলীগের নেতাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘একটা কথা আছে ধর্মের কল বাতাসে নড়ে। আজকে আওয়ামী লীগের যে দুঃশাসন, দুর্নীতি, নির্যাতন অন্য কাউকে বলতে হচ্ছে না। নিজে নিজেই বাতাসে কল নড়া শুরু করে দিয়েছে। আপনারা দেখেছেন গত কয়েক দিনে সারা বাংলাদেশে এখন আওয়ামী লীগের লোকেরা, যুবলীগের নেতারা, ছাত্রলীগের নেতারা নিজেরাই প্রমাণ করছেন যে বাংলাদেশের সম্পদ তারা লুট করে নিয়ে যাচ্ছে।’

রাজধানীর বিভিন্ন ক্যাসিনোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ঢাকার ক্যাসিনোগুলো আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা চালাচ্ছেন। এখন নিজেরা ধরা পড়েছেন। তিনি অভিযোগ করে বলেন, এই দেশ দুর্নীতিতে পূর্ণ এবং সরকার ও আওয়ামী লীগ সেখানে মদদ দিচ্ছে। সরকারকে রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, গত ১২ বছরে দেশকে তারা লুটপাট করে শ্মশানে পরিণত করেছে।

দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে চলমান আন্দোলন নিয়ে মির্জা ফখরুল বলেন, ‘মানুষ যাবে কোথায়? ভাইস চ্যান্সেলর যাদের সবাই সম্মান করেন, তারাও যদি এই পন্থায় যান। তাদের কারা নিয়োগ দিয়েছে? এই অবৈধ সরকার বেছে বেছে সবচেয়ে খারাপ লোকদের নিয়ে এই পদে দিয়েছে। শিক্ষার্থীরা এঁদের বিরুদ্ধে এখন আন্দোলন করছে।’

খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে আটক করে রাখা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তারা খালেদাকে মুক্ত করবেন।