ঢাবিতে দুর্নীতিবিরোধী শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের হামলা

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে দুর্নীতিবিরোধী এক বিক্ষোভ মিছিল কেন্দ্র করে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে এ হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে নাহিদ নামে এক শিক্ষার্থীসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

দুর্নীতিবিরোধী শিক্ষার্থীদের তিন দফা দাবির মধ্যে রয়েছে- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া। ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলন ও কয়েকটি বাম সংগঠনের নেতাকর্মীরা। এই কর্মসূচিতে ঢাবির দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিক্ষোভ মিছিল শেষে তারা বাণিজ্য অনুষদের ডিনের কার্যালয় স্মারকলিপি দেওয়ার জন্য যান। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরাও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চার দফা দাবিতে স্মারকলিপি দিতে গেলে সেখানে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা দুর্নীতিবিরোধী শিক্ষার্থীদের মারধর শুরু করলে তারা সেখান থেকে চলে আসেন।

পূর্ববর্তি সংবাদআসামে থানায় বিবস্ত্র করে মুসলিম তিন বোনকে নিষ্ঠুর নির্যাতন, একজনের গর্ভপাত
পরবর্তি সংবাদফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরায়েলি বাহিনী