চার্চ, মন্দিরসহ ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত

ইসলাম টাইমস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে অনুমোদন পাচ্ছে মন্দির, চার্চসহ অমুসলিমদের জন্য ১৮টি অমুসলিম প্রার্থনাস্থল। দেশটির পক্ষ থেকে জানানো হয়, সব ধর্মের মধ্যে সম্প্রীতি সৃষ্টির লক্ষ্যে এমন পদক্ষেপ নেয়া হচ্ছে।

সোমবার এক বিবৃতিতে আবু ধাবির কমিউনিটি ডেভেলপমেন্ট দফতর জানিয়েছে, সব ধর্মীয় প্রার্থনাস্থলের দৈনন্দিন কাজে সহায়তার সিদ্ধান্ত নিয়েছে আবুধাবি প্রশাসন। আগামী সপ্তাহে একটি বিশেষ অনুষ্ঠানে এই অনুমোদন দেয়া হবে। এই তালিকায় মন্দির, চার্চ এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে।

এতদিন পর্যন্ত আবুধাবিতে অমুসলিম ধর্মীয় প্রার্থনাস্থলগুলোর কোনো আইনি বৈধতা ছিল না। সরকারের এই সিদ্ধান্তের ফলে মসজিদের পাশাপাশি মন্দির, চার্চ এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান লাভবান হবে বলে দাবি করেছে প্রশাসন।

সরকারি একটি চ্যানেলের আওতায় আনার জন্য ধর্মীয় প্রার্থনাস্থলগুলোকে লাইসেন্স দেয়া হচ্ছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। সরকারের ধর্মবিষয়ক বিভাগ এর মাধ্যমে বিশেষ পরিষেবা দিতে পারবে বলে আশা করছেন তারা। একই সঙ্গে ধর্মীয় প্রার্থনার স্থানগুলোর কোনো বিশেষ প্রয়োজন হলে তারাও এই চ্যানেলের মাধ্যমে আবেদন করতে পারবে। ফলে জনগণ বা কোনো ব্যক্তি নতুন ধর্মীয় স্থান তৈরি বা সংশ্লিষ্ট পরিষেবা শুরু করতে চাইলে এই দফতরে আবেদন করতে হবে। সূত্র: খালিজ টাইমস

পূর্ববর্তি সংবাদযুবলীগ নেতার ক্যাসিনোতে অভিযান: ১৪২ জন নারী-পুরুষ আটক
পরবর্তি সংবাদঅপকর্মের শাস্তি দেওয়ার কালচার আ. লীগে আছে, বিএনপিতে নেই