পরিস্থিতি ‘পর্যবেক্ষণ’ করতে কাশ্মীর যাচ্ছেন ভারতের প্রধান বিচারপতি

ইসলাম টাইমস ডেস্ক: নিজে কাশ্মীরে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এছাড়া কাশ্মীরকে অবিলম্বে স্বাভাবিক করে তোলারও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

সোমবার জম্মু ও কাশ্মীর সংক্রান্ত একাধিক মামলার শুনানি হয়। তারমধ্যে একটি মামলায় অভিযোগ তোলা হয়, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি এতটাই খারাপ যে, হাইকোর্টে মামলা পর্যন্ত করার পরিস্থিতি নেই। সেই মামলাতেই প্রধান বিচারপতি বলেন, প্রয়োজন হলে আমি নিজে গিয়ে সেখানকার পরিস্থিতি দেখে আসব।

এদিন শুনানি হওয়া মামলাগুলোর মধ্যে একটি মামলায় সুপ্রিমকোর্টের বর্ষীয়ান এক আইনজীবী আদালতকে বলেন, ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর জম্মু-কাশ্মীরের পরিস্থিতি এমনই যে সেখানে হাইকোর্টে মামলা করার মতো পরিস্থিতিও নেই। তাই সেখানকার শিশুদের গৃহবন্দি রাখার অভিযোগ তুলে একটি স্বেচ্ছাসেবী সংগঠন হাইকোর্টে না গিয়ে সরাসরি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে।

এরপরই প্রধান বিচারপতি বলেন, দরকার হলে তিনি নিজে কাশ্মীরে গিয়ে পরিস্থিতি দেখে আসবেন। অর্থাৎ হাইকোর্টে মামলা করার পরিস্থিতি রয়েছে কিনা, তা নিজে খতিয়ে দেখবেন তিনি। তবে অভিযোগ মিথ্যে হলে তার ফল ভোগ করতে হবে— এই ভাষায় আইনজীবীকে সাবধান করে দেন প্রধান বিচারপতি।

সূত্র: আনন্দবাজর

পূর্ববর্তি সংবাদনাটোরে নেশার টাকা না পেয়ে নির্মাণাধীন মসজিদে হামলা
পরবর্তি সংবাদমোহাম্মদপুরে নির্মিত হয়েছে আল্লাহর ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন স্তম্ভ