ড্রোন হামলায় সৌদিতে তেলের স্থাপনায় লাগা আগুন নিয়ন্ত্রণে

ইসলাম টাইমস ডেস্ক: সৌদি আরবে ড্রোন হামলায় রাষ্ট্রীয় প্রতিষ্ঠান আরামকোর দুটি তেলের স্থাপনায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে রাষ্ট্রীয় গণমাধ্যম।

গণমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, আরামকোর সবচেয়ে বড় তেল পরিশোধনাগার আবকোয়াইক আগুনের শিখা ও কালো ধোঁয়ায় ছেয়ে গেছে। আরেক ড্রোন হামলায় খোড়াইস তেলক্ষেত্রে আগুন জ্বলে উঠে। যদিও দুই জায়গাতেই আগুন এখন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে রাষ্ট্রীয় গণমাধ্যম।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের আগের হামলাগুলোর জন্য দায়ী করা হলেও সর্বশেষ এ হামলায় কারা দায়ী সে ব্যাপারে কোনো কিছু বলা হয়নি।

সরকারি সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, স্থানীয় সময় ভোর ৪টায় তাদের শিল্প নিরাপত্তা দল আরামকোর আবকোয়াইক ও খোড়াইসে ড্রোন হামলায় লাগা আগুন নেভানোর কাজ শুরু করে। ‘দুটি আগুনই এখন নিয়ন্ত্রণে,’ যোগ করে সৌদি প্রেস এজেন্সি।

আবকোয়াইক তেল পরিশোধনাগারটি সৌদি আরবের পূর্বের প্রদেশ দাহরাইন থেকে প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এবং দেশের দ্বিতীয় বৃহত্তম তেলক্ষেত্র খোড়াইস তার থেকে আরও প্রায় ২০০ কিলোমিটার দূরে।

এর আগে ২০০৬ সালে সৌদি নিরাপত্তা বাহিনী আবকোয়াইক তেল পরিশোধনাগারে আল কায়েদার আত্মঘাতী বোমা হামলা চালানোর প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়েছিল।

পূর্ববর্তি সংবাদআফগান সীমান্তে গোলাগুলি, চার পাক সেনা নিহত
পরবর্তি সংবাদজিনজিয়াংয়ে নিখোঁজ হচ্ছে উইঘুর পরিবারের শিশুরা