যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের এমডির বিরুদ্ধে মামলা

ইসলাম টাইমস ডেস্ক: যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) তিন উচ্চপদস্থ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে। রাজধানীর গুলশান থানায় রবিবার মামলাটি দায়ের করেন সিটি ব্যাংকের সাবেক সহকারী ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপি।

গুলশান থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) এসএম কামরুজ্জামান মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভুক্তভোগী ওই নারীর লিখিত অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করে ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। মামলার আসামিরা হলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খান।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪০৬/৫০৬ ধারায় মামলাটি করা হয়েছে। যেখানে শ্লীলতাহানি ও শ্লীলতাহানিতে সহায়তা প্রদান করা এবং অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও হুমকি প্রদর্শনের অপরাধের কথা উল্লেখ আছে।

অভিযোগের প্রসঙ্গে মামলার বাদী মনিরা সুলতানা পপি গণমাধ্যমকে বলেন, আসামিরা আমাকে প্রতিনিয়ত ইভটিজিং করতেন। তাদের কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় আমাকে সম্পূর্ণ বেআইনিভাবে চাকরিচ্যুত করা হয়েছে। এমনকি শুক্রবার সরকারি ছুটির দিন তার কাছে ব্যাংক থেকে চাকরিচ্যুতির চিঠি পাঠানো হয়।

বাদী আরও বলেন, আমার সঙ্গে এ তিন কর্মকর্তার কুরুচিপূর্ণ আচরণের বিষয়টি বহু আগেই ব্যাংকের পরিচালনা পর্ষদকে জানিয়েছি। কিন্তু তেমন কোনো ফল পাওয়ায় আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি।

পূর্ববর্তি সংবাদমুন্সীগঞ্জে বাস ও কাভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ২, আহত ১৭
পরবর্তি সংবাদমহাসড়কে টোল দেওয়ার সুবিধা তো জনগণই ভোগ করবে: ওবায়দুল কাদের