কাবুলে ফের বিস্ফোরণ, আহত ৩

ইসলাম টাইমস ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে সোমবার রাতে ফের বিস্ফোরণ ঘটেছে। কাবুলের শাহিদ স্কোয়ারে এই বিস্ফোরণ হয়েছে। সূত্রের খবর, ম্যাগনেটিক ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটানো হয়েছে।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন। তবে এখন পর্যন্ত প্রাণহানির কোনও খবর নেই। কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামারজ বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন।

এদিকে, আফগানিস্তানের রাজধানী শহরে তালেবানরা ফের মাথাচাড়া দেওয়ায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরপর নাশকতা লেগে রয়েছে। কাবুলের ‘ডিপ্লোম্যাটিক এনক্লেভ’ও হামলার নিশানায়। সেখানেও বিস্ফোরণ ঘটিয়েছে তালেবানরা৷ এই ঘটনার প্রেক্ষিতেই তালেবানদের সঙ্গে গোপন শান্তি বৈঠক ভেঙ্গে দেন ট্রাম্প।

গত রবিবার ট্যুইট করে নিজের মত জানিয়ে ট্রাম্প লেখেন, বিস্ফোরণ ও শান্তি আলোচনা সমান্তরালভাবে চলতে পারে না। আমি প্রস্তাবিত গোপন বৈঠক থেকে নিজেকে প্রত্যাহার করলাম। শান্তি প্রতিষ্ঠার জন্য যে আলোচনা চলছিল, তাও বন্ধ করে দিলাম।

উল্লেখ্য, দুইদিন আগেই কাবুলে ভয়াবহ বিস্ফোরণ ঘটায় তালেবানরা। নিহত ১১ জনের মধ্যে এক মার্কিনিও রয়েছেন। ট্রাম্প এদিন বলেন, ‘রবিবার ডেভিড ক্যাম্পে তালেবানদের সঙ্গে গোপন বৈঠক ছিল মার্কিন প্রেসিডেন্টের। কিন্তু মিথ্যাচারের ওপর ভর করে এই বৈঠক হওয়া সম্ভব নয়।’

পূর্ববর্তি সংবাদবাংলাদেশের উন্নয়নে দীর্ঘমেয়াদি সহায়তার আশ্বাস জাপানের
পরবর্তি সংবাদকাশ্মীরের উন্নয়নে ৩৭০ ধারা বাতিল জরুরি ছিল : শাহরিয়ার কবির