জাপানে শক্তিশালী টাইফুনের আঘাত, বিদ্যুৎহীন ৯লাখ বাড়ি

ইসলাম টাইমস ডেস্ক : সোমবার ভোরে জাপানে  শক্তিশালী টাইফুন ফ্যাক্সাই আঘাত হেনেছে বলে খবর পাওয়া গেছে।  এতে বিদ্যুৎহীন হয়ে পড়েছে ৯ লাখেরও বেশি বাড়িঘর।

জানা গেছে, এই টাইফুন এতটাই শক্তিশালী যে সাম্প্রতিক সময়ের রেকর্ড ভাঙা বাতাসের বেগ নিয়ে জাপানে আঘাত হেনেছে এটি। খবর রয়টার্স ও বিবিসির

ঘণ্টায় সর্বোচ্চ একটানা ২০৭ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে ফ্যাক্সাই ওই উপকূলে আঘাত হানে। এটাই চিবায় আঘাত হানা সর্বোচ্চ গতিবেগের টাইফুন বলে এনএইচকে জানিয়েছে। টাইফুনটি স্থলে উঠে আসার পর ভারী বৃষ্টিপাত শুরু হয়।

এ পরিস্থিতিতে টোকিওর দুটি বিমানবন্দরে ১৩০টিরও বেশি ফ্লাইট বাতিল করতে হয়। টোকিওর অনেকগুলো ট্রেন লাইন কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয়। এ সময় স্থানীয় বাসিন্দাদের বাইরে বের না হতে সতর্ক করে কর্তৃপক্ষগুলো।

তাৎক্ষণিকভাবে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুধু গুরুতর আহত বিশোর্ধ্ব এক নারীকে তার বাড়িতে থেকে উদ্ধার করার খবর পাওয়া গেছে। ধাতুর থাম ভেঙে তার বাসার একটি অংশে পড়লে সে অংশটি গুড়িয়ে যায়।

এছাড়া, ছোটখাটো কিছু ভূমিধসের ঘটনা ঘটেছে এবং প্রবল পানির তোড়ে একটি সেতু ভেসে গেছে বলে জানা গেছে। এক পর্যায়ে পুরো কামোগাওয়া শহরসহ প্রায় নয় লাখ ৩০ হাজার বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছিল বলে এনএইচকে জানিয়েছে।

পূর্ববর্তি সংবাদফেসবুক কমেন্টে স্বরাষ্ট্রমন্ত্রীকে কটূক্তি, সাতক্ষীরায় ডেপুটি জেলার প্রত্যাহার
পরবর্তি সংবাদ‘এক হাজারের কম ইভিএম ক্ষতিগ্রস্ত হয়েছে’