মানহানি মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মইনুল

ইসলাম টাইমস ডেস্ক: জ্যেষ্ঠ আইনজীবী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, মইনুল হোসেন জামিন পেয়েছেন। আজ রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত জামিনের এই আদেশ দেন।

মইনুল হোসেনের আইনজীবী গোলাম মোস্তফা খান রোববার  বলেন, মইনুল হোসেনের জামিন চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় তাঁকে জামিন দেন আদালত।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গোলাম মোস্তফা খান বলেন, জামিন আবেদনে তিনি আদালতকে বলেন, মইনুল হোসেন অসুস্থ। তিনি একজন বৃদ্ধ মানুষ। যে অভিযোগে এই মামলা, তা জামিনযোগ্য। শুনানি শেষে আদালত মইনুল হোসেনকে জামিন দেন।

এর আগে মানহানির মামলায় ৩ সেপ্টেম্বর মইনুল হোসেন ঢাকার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত সেদিন জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত বছরের ২১ অক্টোবর মইনুল হোসেনের বিরুদ্ধে আদালতে মানহানির মামলা করেন সাংবাদিক মাসুদা ভাট্টি।
দণ্ডবিধির ৫০০, ৫০৬ ও ৫০৯ ধারায় মইনুলের বিরুদ্ধে মামলা করেন মাসুদা ভাট্টি। আদালত মাসুদা ভাট্টির মামলাটি আমলে নিয়ে মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত বছরের ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে কথা বলার একপর্যায়ে মইনুল হোসেন মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে আখ্যায়িত করেন।

এরপর ওই বছরের ১৮ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক জানান, মইনুল হোসেন প্রকাশ্যে ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তি সংবাদকাশ্মীর সমস্যাকে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয় মনে করে চীন
পরবর্তি সংবাদসুস্থ দেখিয়ে খালেদা জিয়াকে আবারও কারাগারে পাঠানোর ষড়যন্ত্র হচ্ছে: ফখরুল