ঢাকা সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক:  ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ  এক সংক্ষিপ্ত সফরে ঢাকায় পৌঁছেছেন। মঙ্গলবার দিবাগত রাতে তিনি ঢাকা এসে পৌঁছান।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার খবরে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে সফরের অংশ হিসেবে আজ ঢাকায় আসেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী। সংক্ষিপ্ত এ সফরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, বাংলাদেশ সফরকালে জাভেদ জারিফ ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর সম্মেলনে অংশ নেবেন ও ভাষণ দেবেন। বাংলাদেশের পর ইন্দোনেশিয়া সফরে যাবেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে বিগত কয়েকদিনে মোহম্মদ জাভেদ জারিফ এশিয়ার তিনটি গুরুত্বপূর্ণ দেশ চীন, জাপান ও মালয়েশিয়া সফর করেছেন। বর্তমানে তিনি রাাশিয়া সফরে রয়েছেন।

প্রসঙ্গত, ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফকে নিষেধাজ্ঞার তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন নিষেধাজ্ঞার ফলে জাভেদ জারিফের কোনো অর্থ যুক্তরাষ্ট্র কিংবা দেশটির কোনো সংস্থায় থাকলে তা বাজেয়াপ্ত করে দেয়া হবে।

ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের চলমান উত্তেজনায় মোহাম্মদ জাভেদ জারিফ ব্যাপক কূটনৈতিক ক্যারিশমা দেখিয়েছেন।

পূর্ববর্তি সংবাদকথাবার্তা ছাড়াই ফেনী নদী থেকে পানি তুলে নিয়ে যাচ্ছে ভারত
পরবর্তি সংবাদগাজীপুরে কিশোর গ্যাংয়ের চাপাতিতে খুন হল কিশোর