আমাদের সরকার সংবাদ প্রচারে অবাধ স্বাধীনতা দিয়েছে: প্রধানমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: আওয়ামী লীগ সরকার সংবাদ প্রচারে অবাধ স্বাধীনতা দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে সব টেলিভিশন চ্যানেলের পরিপূর্ণ স্বাধীনতা রয়েছে। সকল টেলিভিশন চ্যানেল পূর্ণ স্বাধীনতা ভোগ করছে।

শেখ হাসিনা আজ সকালে তাঁর তেজগাঁওয়ের কার্যালয়ে (পিএমও) বাংলাদেশ টেলিভিশন চ্যানেল মালিক সমিতির (এটিসিও) নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাতে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে আগে কেবল একটি টেলিভিশন চ্যানেল ছিল বিটিভি। আমরা ’৯৬ সালে সরকার গঠনের পর এটা উন্মুক্ত করে দিয়েছি (বেসরকারি খাতে)।’ তিনি বলেন,

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠনের (এটিসিও) নেতৃবৃন্দ বলেছেন, তাঁরা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচার শুরুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

কেবল টিভি সম্প্রচার কার্যক্রম ডিজিটাইজেশনের আওতায় এনে সব চ্যানেলকে পে-চ্যানেলে রূপান্তর করাসহ বিভিন্ন দাবিও এ সময় উপস্থাপন করেন তারা।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এবং ইনডিপেনডেন্ট টেলিভিশন চ্যানেলের স্বত্বাধিকারী সালমান এফ রহমান এবং তথ্যসচিব আবদুল মালেক এ সময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদসেনাদের উপর নিষেধাজ্ঞা সত্ত্বেও মিয়ানমারের সঙ্গে নৌমহড়ায় অংশ নিচ্ছে যুক্তরাষ্ট্র!
পরবর্তি সংবাদস্মরণ ।। একটি দোকান খুঁজে বের করতে হবে আমাদের: মুহাম্মদ জাভেদ কায়সার