আজও ডেঙ্গুতে মারা গেলেন আরো তিনজন

ইসলাম টাইমস ডেস্ক: এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা, ঝিনাইদহ ও রংপুরে তিনজনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন মাহতাব উদ্দিন (২৪), সুফিয়া বেগম ও স্কুলছাত্র জিসান।

আজ মঙ্গলবার সকালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেদী হাসান জিসান নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। জিসান গাজীপুরের ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র এবং জয়দেবপুর উপজেলার কৃষক বিল্লাল হোসেন ফকিরের ছেলে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, গত সোমবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জিসান ঢামেকে ভর্তি হয়। মঙ্গলবার সকাল ৭টার দিকে মেডিসিন বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান বাচ্চু মিয়া।

এদিকে, ঝিনাইদহের কালীগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সুফিয়া বেগম নামের এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার বানুড়িয়া গ্রামের আবদুর রহিমের স্ত্রী।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুসাইন সাফায়াত জানান, গত সোমবার সকালে সুফিয়া বেগম জ্বর ও মাথাব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরীক্ষার পর তাঁর ডেঙ্গু রোগ ধরা পড়ে। এরপর তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। মঙ্গলবার সকালে তিনি হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সোমবার দিবাগত রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত মাহতাব উদ্দিনের (২৪) বাড়ি দিনাজপুরের বিরল উপজেলায়।

হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইদুজ্জামান জানান, গত ১৮ আগস্ট ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহতাব। কয়েক দিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

শারীরিক অবস্থার উন্নতি হলে সম্প্রতি তাঁকে সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছিল জানিয়ে ওই চিকিৎসক বলেন, কিন্তু সোমবার দিবাগত রাত ১টার দিকে তাঁর মৃত্যু হয়।

বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৪ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন বলেও জানান ডা. সাইদুজ্জামান।

পূর্ববর্তি সংবাদহিন্দু-মুসলিম সংঘর্ষ, ভারতের রাজস্থানে ১৪৪ ধারা জারি
পরবর্তি সংবাদইসরাইলি হামলা ‘যুদ্ধ ঘোষণা’র শামিল: লেবাননের প্রেসিডেন্ট