কাশ্মীর সমস্যার মধ্যেই মোদীকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দিলো আরব আমিরাত

151

ইসলাম টাইমস ডেস্ক: পৃথিবীর জান্নাত হিসেবে পরিচিত কাশ্মীরে জ্বলছে অশান্তির আগুন। কাশ্মীরের মুসলমানরা কার্যত বন্দী জীবন কাটাচ্ছেন। গত ৫ আগস্ট ভারতের সংবিধানের ৩৭০ ধারা বাতিলের মাধ্যমে উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির নেতৃত্বাধীন সরকার কাশ্মীরের স্বাধীনতার কফিনে শেষ পেরেক মারেন। ভারতের সংবিধানের ৩৭০ ধারা ছিল কাশ্মীরিদের স্বাধীনতার শেষ দলিল।

এ ঘটনার তীব্র বিরোধিতা করেছেন ভারতের বিরোধী দলগুলো। ভারতীয় কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, কাশ্মির ভারতের একমাত্র মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হওয়ার কারণেই তার বিশেষ মর্যাদা বাতিল করা হয়েছে।

এছাড়াও সারা বিশ্বে মুসলমানরা কাশ্মীরিদের ওপর জুলুম-নির্যাতনের কঠোর প্রতিবাদ করে যাচ্ছেন।

এঅবস্থায় কাশ্মীর সংকটের মূল নায়ক ভারতের উগ্র হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়িয়েছে বিশ্বের অর্থশালী মুসলিম দেশগুলোর একটি আরব আমিরাত। তারা শুরুতে জানিয়ে দেয়, কাশ্মীর ইস্যুতে তারা ভারতের পক্ষে থাকবে।

তবে এইটুকুতেই থেমে থাকিনি আরব আমিরাতের শাসকরা। এবার দেশটির সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মানায় ভূষিত করা হল নরেন্দ্র মোদীকে। আজ শনিবার ২৪ আগস্ট) তাঁকে সে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘অর্ডার অব জায়েদ’ দেয়া হয়।

এর আগে গতকাল শুক্রবার (২৩ আগস্ট) সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী।

আজ আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাত করেন মোদী। এসময় তাঁকে অর্ডার অব জায়েদ মেডেল পরিয়ে দেন আল নাহিয়ান।

সূত্র:গালফ নিউজ, হিন্দুস্তান টাইমস