ট্রাম্পের কথায় কংগ্রেসের ২ নারী সদস্যকে নিষিদ্ধ করল ইসরাইল

134

ইসলাম টাইমস ডেস: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আহ্বানে দেশটির কংগ্রেসের দুই মুসলিম নারী সদস্যের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইসরায়েল। তারা হলেন- ইলহান ওমর ও রাশিদা তালিব। আগামী রবিবার তাদের ইসরায়েল যাওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আহ্বানের পর ইসরায়েলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমের এক বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, এই দুই কংগ্রেস সদস্যকে ইসরায়েল সফরের অনুমতি দেয়া হলে তা হবে ইসরায়েলের দুর্বলতা। তারা ইসরায়েল ও ইহুদিদের ঘৃণা করে। কোনোভাবেই তাদের মানসিকতার পরিবর্তন ঘটানো যাবে না।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক বিবৃতিতে বলেছেন, এই দুই কংগ্রেস সদস্যের কাজই কেবল ইসরায়েলের ক্ষতি করা এবং ইসরায়েল বিরোধিতা উসকে দেয়া।

উল্লেখ্য, সোমালীয় বংশোদ্ভূত ইলহান ওমর এবং ফিলিস্তিনি বংশোদ্ভূত রাশিদা তালিব প্রকাশ্যেই প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসীবিরোধী এবং মুসলিমবিরোধী নীতির কঠোর সমালোচনা করে থাকেন। ইলহান মিনেসোটা ও রাশিদা মিশিগান অঙ্গরাজ্য থেকে কংগ্রেস সদস্য নির্বাচিত হন। তারা দুইজনই অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেম সফরে যাওয়ার পরিকল্পনা করেছিলেন।