ঈদের ছুটিতে ডেঙ্গুতে মারা গেছেন আরও তিনজন

ইসলাম টাইমস ডেস্ক: ঈদের আগ মুহূর্তে খবর প্রকাশ হয়, হাসপাতালগুলিতে ডেঙ্গু আক্রান্ত রোগীর ভর্তি কমে এসেছে। এতে ধারণা দাঁড়িয়েছিল, ডেঙ্গুর জোর কমে যাচ্ছে। কিন্তু বাস্তব চিত্র বলছে ভিন্ন কথা। খবর এসেছে, ঈদের ছুটিতে আজ মঙ্গলবার দেশের বিভিন্ন হাসপাতালে মারা গেছেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত আরও তিন রোগী।

মঙ্গলবার ভোরে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামিয়া নামের ৫ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মোহাম্মদ রাসেল নামের ৩২ বছর বয়সী এক যুবক, যিনি ঢাকার রমনা পার্কের পরিচ্ছন্নতা কর্মী ছিলেন। আর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে মারা যান বাপেক্সের প্রকৌশলী মাহবুল্লাহ হক (৩৫)।

সোহরাওয়ার্দী হাসপাতালের উপ পরিচালক মামুন মোর্শেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুদিন আগে আগারগাঁও তালতলা থেকে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সামিয়া। তিনি যোগ করেন, “ও ছিল শক সিনড্রোমের রোগী। আজ ভোর সাড়ে ৬টায় মেয়েটা মারা যায়।”

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার নারিকেলবাড়ি গ্রামের মোহাম্মদ সেলিমের ছেলে রাসেল ঢাকায় অসুস্থ হয়ে বাড়ি গিয়েছিলেন। ডেঙ্গু ধরা পড়ায় কয়েক দিন আগে তাকে গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে জানান খুলনার সিভিল সার্জন এ এস এম আব্দুর রাজ্জাক।

গোপালগঞ্জে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার রাসেলকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে সেখানেই তার মৃত্যু হয় বলে হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার পার্থ প্রতিম দেবনাথ জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যাওয়া মাহবুল্লাহ হকের বাড়ি রাজবাড়ীর পাংশায়। তিনি ছিলেন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাপেক্সের ম্যানেজার (খনন)।

ঈদের দিন সোমবার বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয় । হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান, “ডেঙ্গু আক্রান্ত মাহবুল্লাহকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।”

সব মিলিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে চলতি অগাস্ট মাসের প্রথম ১১ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানায়, সরকারের পক্ষ থেকে চলতি বছর ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হলেও ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে অন্তত ১২১ জনের তথ্য পাওয়া গেছে।

পূর্ববর্তি সংবাদজামালপুরে ব্রিজ ভেঙে অটোরিকশা নদীতে, নিখোঁজ ৬
পরবর্তি সংবাদকাশ্মীরিদের জন্য ১ মাস আগেই প্রস্তুত হয় বিশেষ কারাগার