অস্ট্রেলিয়ায় দুই নারীকে যুবকের ছুরিকাঘাত, নিহত ১

ইসলাম টাইমস ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনির রাস্তায় দুজনকে ছুরিকাঘাত করেছেন মার্ট নেই নামে এক তরুণ। এতে এক নারী নিহত এবং আরেক নারী গুরুতর আহত হয়েছেন। আহত নারীকে হাসপাতালে নেয়া হয়।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে সিডনির ইয়র্ক স্ট্রিটের কাছে এই দুই ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড।

জানা গেছে, এই ছুরিকাঘাতকারীর নাম মার্ট নেই। তিনি ব্যাকটাউনের মারায়োংয়ের বাসিন্দা বলেও জানা গেছে।

পুলিশ এক বিবৃতিতে জানায়, ঐদিন দুপুর দুইটার দিকে সিডনির ইয়র্ক স্ট্রিটে একজন ছুরি হাতে হাঁটাহাঁটি করছে বলে জানতে পারে জরুরি সেবাদানকারী সংস্থা। পুলিশ যখন ঘটনাস্থলের দিকে রওনা হয়, তখন খবর পাওয়া যায় এই ব্যক্তি কিং ও ইয়র্ক স্ট্রিটের কাছে একজনকে ছুরিকাঘাত করেছে। পরে পুলিশ এবং এনএসডব্লিউ (নিউ সাউথ ওয়েলস) অ্যাম্বুলেনস প্যারামেডিকস তাকে হাসপাতালে নেয়।

এরপর বিকেল তিনটা ১৫ মিনিটের দিকে ১১৮ ক্লারেন্স স্ট্রিটের একটি ইউনিটের ভেতর থেকে আরেক নারীর মরদেহ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশের একজন মুখপাত্র। ছুরিকাঘাতের কারণে এই নারীর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে গণমাধ্যমটি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় ছুরিকাঘাতকারীকে আটক করে রয়্যাল প্রিন্স অ্যালফ্রেড হসপিটালে নেয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন টুইটারে লেখেন, সিডনিতে হওয়া আজ বিকেলের সহিংস হামলাটি উদ্বেগজনক। ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় হামলাকারী এখন পুলিশের হেফাজতে আছেন।

পূর্ববর্তি সংবাদযমুনায় নৌকাডুবিতে দুই নারীর মৃত্যু, নিখোঁজ ৩
পরবর্তি সংবাদকানাডায় এস কে সিনহা: বাংলাদেশের সরকারের বিরুদ্ধে মিডিয়াকে সোচ্চার হওয়ার আহবান