পটিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা রহমতুল্লাহ‘র জানাজা ও দাফন সম্পন্ন

115

ইসলাম টাইমস ডেস্ক: আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস, প্রবীণ আলেমে দীন, বাংলাদেশর প্রাচীনতম কওমী মাদরাসা শিক্ষাবোর্ড ইত্তিহাদুল মাদারিসের পরীক্ষা নিয়ন্ত্রক, বাংলাদেশ তাহফিজুল কুরআন সংস্থার পরিচালক ও অসংখ্য কিতাবের লেখক হযরত মাওলানা রহমতুল্লাহ কাওসার নিজামীর জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

আজ আসর নামাজের পর জামিয়া প্রাঙ্গণে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জামিয়ার সহকারী পরিচালক ও নাজিমে দারুল ইকামা আল্লামা আবু তাহের নদভীর ইমামতিতে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে জামিয়ার কেন্দ্রীয় কবরস্থান ‘মাকবারারে আজিজ’ এ তাকে সমাহিত করা হয়।

এই জানাজায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত আলেম ওলামা, স্কুল কলেজ, মাদরাসার ছাত্র, শিক্ষাবিদ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হুজুরের জানাযায় মুসল্লিদের ঢল ছিল। জানাযায় পুরো মাঠে তিল ধারণের ঠাই ছিল না।

জামেয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতী শামসুদ্দীন জিয়া জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তাঁর বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বলেন, আল্লাহ মাওলানা রহমতুল্লাহ কাউসার রহ. কে এমন কতগুলো গুণ ও যোগ্যতা দান করেছিলেন তা বর্তমান সময়ে পাওয়া অনেক বিরল। জামেয়ার উন্নতি ও অগ্রগতিতে তাঁর অনেক অবদান রয়েছে। তিনি তাঁর মাগফিরাতের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

উল্লেখ্য, আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ৯.১০ মিনিটে মাওলানা রহমতুল্লাহ কাওসার নিজামী ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।  স্ত্রী সহ ১ ছেলে ১ মেয়ে সহ অসংখ্য শিক্ষার্থী, আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে যান।

তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত। সম্প্রতি শারিরিক অসুস্থতা বৃদ্ধি পেয়ে তাঁর অবস্থার অবনতি হওয়ায় নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।