মসজিদুল আকসায় ঈদের নামায পড়তে না দেওয়ার দাবি ইয়াহুদি সংগঠনের

101

ইসলাম টাইমস ডেস্ক: ফিলিস্তিনসহ আরও কিছু রাষ্ট্রে আগামীকাল ঈদুল আযহা। কিন্তু চলতি সপ্তাহে ইয়াহুদিদের একটি ধর্মীয় বিশেষ দিন থাকায় নিজেদের নিরাপত্তার দোহায় দিয়ে মসজিদুল আকসাসহ জেরুসালেমের অন্যান্য মসজিদে মুসলমানদের ঈদুল আযহার জামাত পড়তে না দেওয়ার দাবি জানিয়েছে ফিলিস্তিনে অবৈধ বসতি স্থাপনকারী ইয়াহুদিদের কিছু সংগঠন।

৯ থেকে ১১ আগস্ট মসজিদুল আকসার সুলাইমানি রূপ বেবিলনীয় হামলাকারীদের দ্বারা ধ্বংস হয়ে যাওয়া স্মরণে ইয়াহুদিরা প্রতি বছর এই সময়টাতে তাদের ধর্মীয় প্রথা পালন করে। ঘটনাক্রমে এ বছর ঈদুল আযহাও এ সময় হয়ে যাওয়ায় তারা মুসলমানদেরকে ঈদের জামাতের জন্য মসজিদে প্রবেশ করতে না দেওয়ার জন্য ইসরায়েলের প্রেসিডেন্ড নেতানিয়াহুর কাছে দাবি জানিয়েছে।

এদিকে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস বলছে, মুসলমানদের ঈদের জামাতে বাঁধা দিলে এর পরিণতি ভাল হবে না। হামাস তার উপযুক্ত জবাব দেবে।

অপরদিকে মসজিদুল আকসায় নিযুক্ত ঈদের জামাতের খতীব শায়খ মুহাম্মদ ইয়াসিন ফিলিস্তিনিদেরকে সকাল সকাল দলবদ্ধভাবে মসজিদে চলে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমরা সময়মতই ঈদের নামায আদায় করবো। কোনো বাধা নিষেধ মানা হবে না। ইসরায়েলি বাধা প্রতিহত করতে ফিলিস্তিনি ভাইদেরকে সকাল সকাল মস জিদে চলে আসতে হবে। সূত্রঃ মিডল ইস্ট মনিটর, বাসিরত অনলাইন