‘ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে’

30

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলাম মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, বর্তমানে ডেঙ্গু মশার প্রাদুর্ভাব চরম আকার ধারণ করেছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইত্যোমধ্যে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় মানুষ মৃত্যু বরণ করেছে। চট্টগ্রামেও ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

আজ শুক্রবার বৃহত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন আল আমিন সংস্থা’র উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা কর্মসূচীর ধারাবাহিক অংশ হিসেবে হাটহাজারী পৌরসভার আলীপুর ওয়ার্ডে ডেঙ্গু মশা নিরোধক ঔষধ স্প্রে ও পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন কালে  আল্লামা জুনায়েদ বাবুনগরী এসব কথা বলেন।  এসময় হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এসএম রাশেদুল আলমও উপস্থিত ছিলেন।

আল্লামা বাবুনগরী বলেন, ডেঙ্গুর প্রদুর্ভাব রোধ করতে হলে আল আমিন সংস্থার মতো সামাজিক সংগঠনগুলোর এগিয়ে আসা উচিৎ। তার পাশাপাশি আমরা আতঙ্কিত না হয়ে সচেতন হই এবং স্ব স্ব উদ্যোগে উঠান, বাড়ি-ঘর, নালা-নর্দমা পরিস্কার পরিচ্ছন্ন রাখি তবেই ডেঙ্গু নির্মূল সম্ভব।

হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব এসএম রাশেদুল আলম ডেঙ্গু মশা প্রতিরোধ ও পরিচ্ছন্ন অভিযানের উদ্যোগের ভূয়াষী প্রশংসা করে বলেন, উপজেলার সকল সামাজিক সংগঠনগুলো আল আমিন সংস্থাকে অনুসরণ করে ডেঙ্গু নিমূলে এগিয়ে আসলে ডেঙ্গুর ভয়কে জয় করা সময়ের ব্যাপার।