‘কাশ্মীরে মুসলমানদের ওপর ভারতীয় আগ্রাসন মেনে নেয়া হবে না’

93

ইসলাম টাইমস ডেস্ক: ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তির মাধ্যমে কাশ্মীরের বিশেষ স্বাতন্ত্র ও মর্যাদা কেড়ে নেয়ার তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী।

ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তি করায় বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় ডাকবাংলো চত্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলার উদ্যোগে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে সংবিধানের ৩৭০ ধারার মাধ্যমে একটা স্বতন্ত্র ও স্বায়ত্তশাসিত রাজ্যের সনদ দিয়েছিল ভারত সরকার। হিন্দুত্ববাদী বিজেপি সরকার গায়ের জোরে সংবিধান সংশোধনের মাধ্যমে কাশ্মীরী মুসলমানদের সে অধিকার কেড়ে নিয়েছে।

অনতিবিলম্বে কাশ্মীরের মুসলমানদের ঘিরে সব অন্যায় ও দমনপীড়নমূলক পদক্ষেপ থেকে বিরত হয়ে কাশ্মীরী জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে- দাবি করে তিনি বলেন, অবিলম্বে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ইসকনের সব কার্যক্রম নিষিদ্ধ করতে হবে এবং মুসলিম বিদ্বেষী প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

আল্লামা জুনাইদ বাবুনগরী অবিলম্বে বিশিষ্ট ইসলামী সংগীত শিল্পী মাওলানা আলমগীর বিন কবির এবং তরুণ আলেম মুফতী সানাউল্লাহসহ কারাবন্দি সব উলামায়ে কেরামের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

প্রতিবাদ সভা শেষে বৃষ্টি উপেক্ষা করে হুইল চেয়ারে চড়ে আল্লামা বাবুনগরী সাহেব বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন। এতে হাজার হাজার তাওহিদী জনতার অংশগ্রহণে এক বিশাল বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, বাসস্টেশন, কলেজ গেট প্রদক্ষিণ করে হাটহাজারী মাদ্রাসার সামনে গিয়ে শেষ হয়।