ডেঙ্গু মোকাবিলায় বিএনপির সহযোগিতা চাইলেন কাদের

29
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকীতে ত্রাণ বিতরণ কর্মসূচিতে ওবায়দুল কাদের।

ইসলাম টাইমস ডেস্ক: দেশের চলমান ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করে তা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে করে ওবায়দুল কাদের বলেন, ‘দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করুন। শুধু প্রেস ব্রিফিং করে সরকারের বিষোদগার করলে বিরোধী দলের ভূমিকা পালন হয় না। ডেঙ্গু মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। আসুন রাজনীতি না করে সমন্বিত ও সর্বাত্মকভাবে সবাই মিলে ডেঙ্গু মোকাবেলা করি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে কী দায়িত্ব পালন করছে? দায়িত্বশীল বিরোধী দল হিসেবে আপনারা ব্যর্থ। আগে নিজেদের ব্যর্থতা দেখুন, তারপর সরকারের সমালোচনা করুন।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফিরেই আগে জানতে চেয়েছেন ডেঙ্গু মোকাবিলায় দলের কে কী করছেন। ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের কেউ নিষ্ক্রিয় ছিল কি-না সে বিষয়েও জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।