বিজেপির সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমার মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক:ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিজেপি নেত্রী সুষমা স্বরাজ মারা গেছেন। মঙ্গলবার রাতে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) তিনি মারা যান।

সুষমা স্বরাজ মঙ্গলবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হন। পরে দ্রুত তাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বিজেপির তরফে এখনো পর্যন্ত এ নিয়ে কোনো ঘোষণা করা হয়নি। তবে ইতিমধ্যেই হাসপাতালে পৌঁছেছেন দলের শীর্ষ নেতা হর্ষবর্ধন এবং কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরী।

সুষমা স্বরাজ ২০১৬ সালে কিডনি প্রতিস্থাপন করেছিলেন। শারীরিক অসুস্থতার কারণে গত লোকসভা নির্বাচনে তিনি প্রার্থী হননি। মোদি সরকারের প্রথম দফায় তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

জানা যায়, হাসপাতালে নেওয়ার আগে সন্ধ্যায় টুইটারে দেওয়া এক পোস্টে স্বায়ত্তশাসন বাতিল করে কাশ্মির ভেঙে দুই ভাগ করার সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, ‘ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনাকে অনেক ধন্যবাদ। আমার সারাজীবনে আমি এটা দেখার অপেক্ষায় ছিলাম।’ সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, দ্য টাইমস অব ইন্ডিয়া।

পূর্ববর্তি সংবাদঈদুল আজহা উপলক্ষে ৬৬৯ কারাবন্দীকে মুক্তি দিচ্ছে আরব আমিরাত
পরবর্তি সংবাদডেঙ্গুকে গুজব বললেন এমপি মমতাজ