কাশ্মীর ইস্যুতে বিকাল ৩ টায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের বিজেপি সরকার কর্তৃক সংবিধান পরিবর্তন করে কাশ্মীরীদের ন্যায্য অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে বিক্ষোভ-মিছিলের ডাক দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৩ টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করবেন দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। এতে অন্যান্য সাংগঠনিক নেতাকর্মীরাসহ জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, ওলামা-মাশায়েখ, ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন।

এর আগে দলের পক্ষ থেকে এক বিবৃতিতে কাশ্মীর সংকট নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে সংকট নিরসনে আন্তর্জাতিক সংস্থাগুলোকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম।

বিবৃতিতে চলমান কাশ্মীর সংকটে গভীর উদ্বেগ প্রকাশ করে মুফতি ফয়জুল করীম বলেন, কাশ্মীর সাতচল্লিশের পর থেকে অগ্নিগর্ভ। বারবার রক্ত ঝরছে সাধারণ মানুষের। কাশ্মীরের আপামর জনতার মতামতকে উপেক্ষা করে ভারতের সংবিধান পরিবর্তনের মাধ্যমে নতুন সংকট তৈরি হলো। এই সংকট নিরসনে আন্তর্জাতিক সংস্থাগুলোকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

মুফতি ফয়জুল করীম আরও বলেন, রাজনৈতিক নেতাদের গ্রেফতার, গৃহবন্দি, সৈন্য সমাবেশের মাধ্যমে কাশ্মীরে মারাত্মক ভীতিকর পরিবেশ সৃষ্টি করা হয়েছে। হাজার হাজার মানুষ নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাচ্ছে। জনগণের মৌলিক অধিকার চরম হুমকির মুখে। মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এ ব্যাপারে বিশ্বনেতাদের উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

পূর্ববর্তি সংবাদঅসুস্থ হয়ে আল্লামা সুলতান যওক নদভী চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি
পরবর্তি সংবাদভারতের সাথে কাশ্মীর সংযুক্তির ভিত্তি চলে গেছে: কলকাতায় প্রতিবাদ সমাবেশ