ব্রিজ ফেটে দেবে গেছে, ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন

30

ইসলাম টাইমস ডেস্ক: খুলনা-কুষ্টিয়া মহাসড়কের ঝিনাইদহ হামদহ এলাকায় ব্রিজ ফেটে দেবে গেছে। দেবে যাওয়া ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। সড়ক বিভাগ বলছে, নতুন ব্রিজ করতে হবে। কাজ শুরু হতে আরও কিছুদিন সময় লাগবে।

গত মাসে খুলনার সঙ্গে যোগাযোগ রক্ষাকারী এ মহাসড়কের পুরনো ব্রিজটিতে ভয়াবহ ফাটল দেখা দেয়। এরপর সড়ক বিভাগ থেকে ব্রিজের দু’পাশে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। এরপর থেকে ভাঙা সেতুর ওপর দিয়ে একমুখী পথে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এতে প্রতিনিয়ত যানজটে পড়তে হয় যাত্রী ও চালকদের।

স্থানীয়রা জানায়, অত্যন্ত ব্যস্ততম এই মহাসড়ক। প্রতিদিন এ মহাসড়ক দিয়ে প্রায় তিন হাজারেও বেশি যানবাহন চলাচল করে। বর্তমানে ভাঙা ব্রিজের একপাশের অবশিষ্ট অংশ দিয়ে পথচারী ও যানবাহন চলাচল করছে।

এই মহাসড়ক দিয়ে চলাচলকারী ট্রাকচালক সাপ্পা মন্ডল বলেন, কুষ্টিয়া থেকে মালামাল নিয়ে খুলনা যাচ্ছি। কিন্তু এখানে ব্রিজ ভেঙে গেছে জানা ছিল না। ব্রিজ ভাঙার কারণে চার কিলোমিটার ঘুরে গন্তব্যে যেতে হবে।

এ বিষয়ে ঝিনাইদহ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, পুরাতন ব্রিজটি ফেটে দেবে গেছে। এ কারণে ব্যারিকেড দিয়ে ব্রিজ বন্ধ করে দিয়েছি। ব্রিজটি নতুন করে করতে হবে। এজন্য একটু সময় লাগবে। তবে এ বছরের মধ্যেই নতুন ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে।