এরদোগানের শক্তি কমাতে ছক কশছেন যুবরাজ সালমান

ইসলাম টাইমস ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোয়ানের সরকারকে দুর্বল করার পরিকল্পনার গোপন গোয়েন্দা দলিল ফাঁস হয়েছে। কৌশলগত এই  পরিকল্পনা নিয়েছেন সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

পার্সটুডে এক প্রতিবেদনে জানায়,২০১৮ সালের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি কন্স্যুলেট ভবনে প্রখ্যাত সাংবাদিক জামাল খশোগির হত্যাকাণ্ডের পর এরদোগান শক্ত অবস্থান নেয়ার কারণে সৌদি যুবরাজ এ পরিকল্পনা নিয়েছেন।

বিজ্ঞাপন

আমিরাতের এ গোপন রিপোর্ট মিডলইস্ট আই নিউজ পোর্টাল হাতে পেয়েছে এবং তারা তা প্রকাশ করে দিয়েছে। এতে বলা হয়েছে, খাশোগির হত্যার পর বিন সালমান তুরস্কের সঙ্গে সংঘাতে জড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

ফাঁস হওয়া রিপোর্ট থেকে জানা গেছে, এরদোগান প্রশাসনের ওপর চাপ বাড়ানোর কর্মসূচি হাতে নিয়েছেন যুবরাজ বিন সালমান। এর আওতায় তুরস্কে সৌদি বিনিয়োগ কমিয়ে দেয়া হবে কিংবা তুরস্ক থেকে পণ্য কেনা বন্ধ করা হবে। এছাড়া, মুসলিম বিশ্বে তুরস্ককে গুরুত্বহীন করে তোলা হবে। এসব লক্ষ্য অর্জনের জন্য তুরস্কের অভ্যন্তরে নানা গোলযোগ সৃষ্টি করা হবে যা নিয়ে এরদোগান ব্যস্ত থাকবেন এবং একের পর এক সংকট মোকাবেলা করতে বাধ্য হবেন। এতে এরদোগান ভুল করবেন এবং গণমাধ্যম তা নিয়ে সরব হবে।

বিজ্ঞাপন