সৌদির ১৫ সেনাঘাঁটি দখল করেছে হুতি বিদ্রোহীরা

ইসলাম টাইমস ডেস্ক: ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সঙ্গে যুদ্ধরত দেশটির হুথি বিদ্রোহীরা দাবি করেছে, তারা ৭২ ঘণ্টায় সৌদি আরবের শহর জাজান এবং নাজরানের ১৫টি সামরিক ঘাঁটি নিজেদের কব্জায় নিয়েছে। আল খালিজ অনলাইনের বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

এক সংবাদ সম্মেলনে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহা সারি আরও জানিয়েছেন, খামিজ মাশিতে সৌদি আরবের সামরিক ঘাঁটিটি আংশিক অচল করে দিয়েছে তারা। এ ছাড়া চলতি সপ্তাহের শুরুতে সৌদি শহর আল-দাম্মাম লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার বিস্তারিত জানিয়েছেন তিনি।

হুথি বিদ্রোহী গোষ্ঠীর ওই মুখাপাত্র আরও জানান, দূরপাল্লার বুরকান-৩ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার মাধ্যমে সৌদিতে ওই হামলা চালানো হয়েছে। ইয়েমেন গৃহযুদ্ধে জড়িত সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে উদ্দেশ্য করে তিনি বলেন, যেকোনো আগ্রাসী দেশকে প্রতিহত করতে রকেট বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, যেসব রকেট দিয়ে হামলা করা হয় সেগুলো ইয়েমেনে তৈরি। এ ছাড়া সেগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নের কাজ ইয়েমেনেই হয়। এই অস্ত্র শত্রুপক্ষের ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করতে সক্ষম। হুথিদের নানান সামরিক সক্ষমতার কথা জানান তিনি।

মুখপাত্র ইয়াহা সারি জানিয়েছেন, হুথি বিদ্রোহীদের স্নাইপার ইউনিট গত জুলাইয়ে মোট ১ হাজার ৫৭৫টি সফল মিশন চালায়। তাদের পরিচালিত ওই মিশনে নিহতদের মধ্যে রয়েছে ১২ জন সৌদি সেনা এবং ২৬ জন সুদানি সেনা।

পূর্ববর্তি সংবাদসাভারে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মারা গেল অর্ধশত ছাগল
পরবর্তি সংবাদকাশ্মীরে কাজি শিবলি নামে এক মুসলিম সাংবাদিক গ্রেফতার