ঝিনাইদহে ব্রিজ নির্মাণের আগেই ভেঙ্গে পড়লো গার্ডার

ইসলাম টাইমস ডেস্ক: ঝিনাইদহ শহরের নবগঙ্গা নদীর ধোপাঘাটা এলাকায় নির্মিত একটি ব্রিজের দুটি বৃহৎ আকারের গার্ডার (বেষ্টক) ভেঙে পড়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে ২০ জন শ্রমিক।

রোববার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ সময় বিকট শব্দে পুরো এলাকা কেঁপে ওঠে।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায়, জাইকার অর্থায়নে (১২০ কোটি টাকা ব্যয়) মনিকা লিমিটেড পিডব্লিউ ০৩ প্যাকেজের আওতায় ব্রিজটি নির্মাণ করছে। দেড় বছর ধরে পাইলিং ও মাটি ভরাটের কাছ শেষে ব্রিজের দুই পাশে গার্ডার দেয়ার কাজ চলছিল।

কোম্পানির ম্যাসেঞ্জার ওলিউর রহমান জুয়েল জানান, জগ দিয়ে গার্ডার স্থানান্তরিত করার সময় প্রায় একশ ফুট দৈর্ঘ্য গার্ডার দুটি পড়ে ভেঙে গেছে। শ্রমিকরা এ সময় খেতে যাওয়ায় বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। তবে এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা রেজাউল ফকির অভিযোগ করে বলেন, ব্রিজের কাজ শুরু থেকেই ত্রুটি থাকার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ব্রিজটি চালু হবার পর যদি এ ঘটনাটা ঘটতো তা হলে অনেক জানমালেন ক্ষতি হতো।

জানা গেছে, ব্রিজের কাজে ব্যবহৃত পাইপ ও সার্টারগুলো দীর্ঘদিনের পুরানো ও মরিচা ধরা। প্রায় দেড়শ টন ওজনের দুটি গার্ডারের ভর সইতে না পারায় গার্ডার দুটি পড়ে গেছে।

এ ঘটনায় ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, আমরা এ কাজের দেখভাল করছি না। ঢাকা থেকে একটি প্রজেক্টের মাধ্যমে কাজটি হচ্ছে। এ প্রজেক্টের একটি অফিস যশোরে আছে। তাদের সঙ্গে কথা বলুন। আমরা ব্রিজ নির্মাণের কোনো খোঁজই রাখি না বলে জানান তিনি।

পূর্ববর্তি সংবাদশুকরের মাংস, চর্বি দিয়ে তৈরী হচ্ছে সয়াবিন তেল, ৭৫ লক্ষ টাকা জরিমানা
পরবর্তি সংবাদএবার পল্লবীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ডাক্তারের ছেলের মৃত্যু