সরকারি খরচে হজযাত্রী ৫৮ আলেম সন্ধ্যায় বঙ্গভবন যাচ্ছেন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে

340

ইসলাম টাইমস ডেস্ক: রাষ্ট্রীয় খরচে হজযাত্রী ৫৮ আলেম আজ সন্ধ্যায় বঙ্গভবন যাচ্ছেন রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাত করতে। হজযাত্রীদের ধর্মীয় ও বিভিন্ন বিষয়ে পরামর্শ দিতে রাষ্ট্রীয় খরচে তাদের হজ্বে নিয়ে যাওয়া হচ্ছে। রাষ্ট্রপতির সঙ্গে ৫৮ আলেমের সাক্ষাতের বিষয়টি ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন জানান, রাষ্ট্রীয় খরচে ওলামা-মাশায়েখদের যে দলটিকে হজে পাঠানো হচ্ছে,  সন্ধ্যায় বঙ্গভবনে তাদের সম্মানে রাষ্ট্রপতি নৈশভোজের আয়োজন করেছেন। সেখানে আলেমদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করবেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে ৫৮ আলেম  বিকালে বাইতুল মোকাররম জাতীয় মসজিদ থেকে বঙ্গভবনের উদ্দেশে রওয়ানা করবেন বলেও জানান তিনি।

এদিকে সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের হজপালন বিষয়ে ধর্মীয় পরামর্শ দেয়ার জন্য গঠিত ওলামা-মাশায়েখদের দলে আরও চার আলেমকে যুক্ত করা হয়েছে। সে হিসেবে এখন ওই দলের সদস্য সংখ্যা ৫৮।

এর আগে ৯ জুলাই ৫৫ জন আলেমের একটি দল গঠন করে ধর্ম মন্ত্রণালয়।

তালিকায় যোগ হওয়া ওই চারজন হলেন- হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান মাওলানা আশরাফ আলীর ছেলে হাফেজ মাওলানা মুফতি শামীম আহমদ (মুহাদ্দিস, মাদ্রাসাতুল আবরার, মাতুয়াইল, ঢাকা), বেফাক মহাসচিব মাওলানা আবদুল কুদ্দসের ছেলে মাওলানা মোহাম্মদ মঞ্জুরুল হাসান যোবায়ের (শিক্ষক, ফরিদাবাদ মাদ্রাসা, ঢাকা), মাওলানা সাজিদুর রহমান (মুহতামিম, দারুল আরকাম মাদ্রাসা, বি.বাড়িয়া) ও মাওলানা মোহাম্মদ মোস্তফা সূফী (মুহতামিম, বসুরহাট আশরাফুল উলুম মাদ্রাসা,কোম্পানীগঞ্জ, নোয়াখালী)।