সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে: ওবায়দুল কাদের

13

ইসলাম টাইমস ডেস্ক: সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,  এডিস মশা নির্মূল এবং ডেঙ্গু মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এই মশার উপদ্রব উদ্বেগজনকভাবে ছড়িয়ে পড়েছে। এটা অস্বীকার করার উপায় নেই। বিষয়টি আমরা সিরিয়াসলি নিয়েছি।

‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ, শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ শীর্ষক স্লোগানে আওয়ামী লীগের তিন দিনব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা জানান।

কর্মসূচি পূর্ববর্তী সংক্ষিপ্ত সমাবেশে ওবায়দুল কাদের আরো বলেন, সিটি করপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়কে একযোগে সম্মিলিতভাবে কাজ করতে হবে। নেত্রী তাদের এ নির্দেশ দিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিদেশ থেকে কার্যকর ওষুধ আনা হচ্ছে। একটু ধৈর্য ধরুন। আমরা সম্মিলিতভাবে জনগণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি মোকাবিলা করতে পারব। আমি সবাইকে এই পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানাই।

ডেঙ্গু দেশীয় কোনো রোগ নয়, এডিস মশা দেশীয় কোনো মশা নয় মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  এশিয়ার অনেক দেশে এটি মহামারি আকার ধারণ করেছে। চীন, ফিলিপাইন, থাইল্যান্ড, ভিয়েতনামের মতো দেশে ছড়িয়ে পড়েছে। ফিলিপাইনে মহামারি আকার ধারণ করেছে। এ পর্যন্ত সেখানে এক লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে ৮০০ মানুষ। আমাদের আশপাশের দেশগুলো আক্রান্ত হয়েছে। পত্রিকার খবর অনুযায়ী, আমাদের দেশে আক্রান্ত হয়েছে ১৯ হাজার। আমরা এই মশা নির্মূলে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা শুধু ‘লিপ সার্ভিস’ (মৌখিক আশ্বাস) দিচ্ছি না অন্যদের মতো।