দুর্যোগকে ব্যবসার হাতিয়ার বানালে ব্যবস্থা নেওয়া হবে: তথ্যমন্ত্রী

22

ইসলাম টাইমস ডেস্ক: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এই দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে ।

শুক্রবার রাজধানীর পান্থপথে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’- স্লোগানকে সামনে নিয়ে এই পরিছন্না কার্যক্রমে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকরা অংশ নেন।

মন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধের জন্য এডিস মশা দমনে সবার সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই।

তিনি বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই। তারা সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মিজান-উল-আলম, চলচ্চিত্র তারকারা উপস্থিত ছিলেন।

এ সময় তথ্যমন্ত্রী আশা প্রকাশ করেন, তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে।