এবার কুড়িগ্রামের বন্যার্তদের পাশে ‘আসহাবে কাহাফ’

81

ইসলাম টাইমস ডেস্ক: এবার কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন আসহাবে কাহাফের সদস্যরা।

আজ শুক্রবার (২ আগস্ট) কওমি মাদরাসার ছাত্রদের সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক ফেসবুক গ্রুপ “আসহাবে কাহাফ”-এর কতিপয় সদস্য কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ত্রাণ নিয়ে যান। এর আগে গত ২৬ জুলাই তারা গাইবান্ধার সদর এলাকায় ত্রাণ বিতরণ করেন। এসময় পাঁচশত পরিবারের মধ্যে শুকনো খাবার ও আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়াও নিরাপদ পানির জন্য তাদের আয়োজনে তিনটি গভীর নলকূপ স্থাপন করা হয়।

আসহাবে কাহাফের ত্রাণ বিতরণ কার্যক্রমের  একজন দায়িত্বশীল মাওলানা এহসান সিরাজ ইসলাম টাইমসকে এ তথ্য জানান।

তিনি বলেন, সরেজমিন পরিদর্শন ও গণমাধ্যমে প্রকাশিত তথ্যের ভিত্তিতে বন্যার ভয়াবহতা অনুধাবন করে  “আর্তের সেবায় মানবতার টানে” স্লোগান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক ফেসবুক গ্রুপ “আসহাবে কাহাফ” বানভাসী মানুষের পাশে দাঁড়ানোরর উদ্যোগ নেয়। ‘বন্যার্তদের জন্য ভালোবাসা-২০১৯’  নামে ইভেন্ট খুলে গ্রুপের সবার কাছে সাহায্যের আবেদন জানানো হয়। সদস্যদের থেকে প্রাপ্ত অর্থ নিয়ে গ্রুপের পক্ষ থেকে আমরা কয়েকজন গাইবান্ধা ও কুড়িগ্রামে ত্রাণ বিতরণ করি।

মাওলানা এহসান সিরাজ বলেন,  বন্যাকবলিত মানুষগুলো দুর্বিষহ জীবন যাপন করছে। ওরাও আমাদের ভাই-বন্ধু, বাবা-ছেলে বা অন্যকিছু। আমরাও তাদের আপনজন। আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। সাধ্যমতো তাদের সাহায্য করা। অন্তত মানবতার খাতিরে। আমরা অবশ্যই পারি, আমাদের প্রয়োজনের অতিরিক্ত থেকে তাদের জন্য কিছু বরাদ্দ করতে।