মুসলিম উম্মাহর হারানো ঐক্য ফিরিয়ে আনা সম্ভব: আল্লামা বাবুনগরী

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহযোগী মহাপরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, হজ্বের বিশ্ব মিলনমেলার মাধ্যমেই মুসলিম উম্মাহর হারানো ঐক্য ফিরিয়ে আনা সম্ভব। এর সঙ্গে গোটা মুসলিম উম্মাহ জড়িত।

বুধবার রাতে উত্তর চট্টলার প্রাচীনতম হজ্ব সেবামূলক প্রতিষ্ঠান আল হাবীব হজ্ব কাফেলার উদ্যোগে হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হজ্ব প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুসলমানদের ঐক্যকে সুদৃঢ় রাখার মূল উপাদান হচ্ছে হজ্ব। ইসলামের এ মহান স্তম্ভ মুসলিম জাতির ঐক্য, সংহতি ও সম্প্রীতি স্থাপনের অমূল্য সুযোগ এনে দেয়।

এ সময় সভার সভাপতিত্ব করেন আল হাবীব হজ্ব কাফেলার চেয়ারম্যান ও হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা নাছির উদ্দীন মুনীর।

এ সময় হেফাজত মহাসচিব আরও বলেন, হজ্ব হচ্ছে ইসলামী সম্পর্ক ও সহানুভূতির বাস্তব প্রতীক। যারা মুসলমানদের মনোযোগকে বাস্তবতা ও ইসলামের মূল চালিকাশক্তি থেকে দূরে সরিয়ে তাদের মধ্যে বিভক্তি ও বিচ্ছেদের বীজ বপন করতে চায়, তাদের প্রতি আল্লাহর অভিসম্পাত বর্ষিত হোক।

তিনি বলেন, পবিত্র হজ্বে সমূহসম্ভাবনাকে কাজে লাগিয়ে মুসলিম উম্মাহর ঐক্য, সম্প্রীতি, সাম্য, মৈত্রী ও ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।

পূর্ববর্তি সংবাদমুসলিমদের গরু কুরবানি দিতে নিষেধ করলেন ভারতের মন্ত্রী
পরবর্তি সংবাদছয় মাসে ৫৪ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী