সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

43

ইসলাম টাইমস ডেস্ক: লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পাশাপাশি বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করায় ভারতীয় নাগরিক জহবন্ধুকে (৩৭) আটক করেছে বিজিবি।

আজ বুধবার দুপুরে পাটগ্রাম উপজেলার ডাঙ্গাটারীর সীমান্তের সানিয়াজান নদী থেকে স্বপন ইসলাম (১৫) ও হাতীবান্ধা উপজেলার ঠাংঝাড়া সীমান্ত থেকে রহমত আলীকে (৩৫) ধরে নিয়ে যায় বিএসএফ।

স্বপন ইসলাম পাটগ্রাম উপজেলার বাউরা নবীনঘর গ্রামের মোশারফের ছেলে ও রহমত আলী হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের পশ্চিম ঠাংঝাড়া গ্রামের ফারুক হোসেনের ছেলে।

বিজিবি জানায়,আজ সকালে হাতীবান্ধা উপজেলার ঠাংঝাড়া সীমান্তের ৮০০/৩ এস সাব-পিলারের কাছ থেকে রহমত আলীকে ভারতের ১০৮ কুচলীবাড়ী বিএসএফের টহল দল ধাওয়া দিয়ে ধরে নিয়ে যায়। পাশাপাশি পাটগ্রাম উপজেলার বাউরা ডাংগাটারী সীমান্তের সানিয়াজান নদীতে মাছ ধরতে গেলে স্বপন ইসলামকে কুচলীবাড়ীর আরএকটি বিএসএফ দল ধরে নিয়ে যায়।

এদিকে, ঠাংঝাড়া সীমান্তের ৮০০/২ এস সাব-পিলারের কাছে বাংলাদেশে প্রবেশ করায় ভারতীয় নাগরিক জহবন্ধুকে আটক করে বিজিবি। জহবন্ধু ভারতের মেখলীগঞ্জ থানার কুচলী বাড়ি এলাকার রমনী কান্তের ছেলে।

এ ব্যাপারে রংপুর ৫১-বিজিবির অধিনায়ক লে. কর্নেল মুহিদুল আলম বলেন, দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ। পাশাপাশি এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।