চার্জশিট প্রত্যাখান: গাইবান্ধায় বিক্ষোভ ও সড়ক অবরোধ

ইসলাম টাইমস ডেস্ক: গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর সুগার মিলের বিরোধপূর্ণ জমিতে বসবাসরত সাঁওতাল পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও হত্যা মামলায় আদালতে দেওয়া পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) চার্জশিট প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে আধিবাসীরা।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ২ টার সময় গাইবান্ধা শহরের ডিবি রোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে ১ নম্বর রেলগেইট এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে সড়ক অবোরধ করে সমাবেশ করে আধিবাসী সাওতালরা।

এ সময় বক্তব্য রাখেন- আধিবাসী নেতা ডা. ফিলিমন বাস্কে, থমাস হেব্রম, গনেশ মুরমু, স্বপন মিয়া, সিপিবির জেলা সভাপতি মিহির ঘোষসহ অন্যরা।

বক্তরা অবিলম্বে চার্জশিট থেকে বাদ দেওয়া মূল আসামিদের নাম অর্ন্তভুক্ত ও চার্জশিটে দেওয়া ভূমি অধিকার বাস্তবায়ন কমিটির সদস্যদের নাম বাদ দেওয়ার দাবি জানান। তা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তারা।

প্রসঙ্গ, ২০১৬ সালের ৬ নভেম্বর আদিবাসী পল্লীতে উচ্ছেদ অভিযানের সময় পুলিশ ও চিনি কল কর্মকর্তার সঙ্গে আদিবাসীদের সংঘর্ষ হয়। রবিবার (২৮ জুলাই) চার্জশিট জমা দেয় পিবিআই।

পূর্ববর্তি সংবাদসিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখতে নির্দেশ
পরবর্তি সংবাদকোরবানির পশুর হাটে থাকবে জালনোট যাচাইয়ের বুথ