‘সরকার ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী  তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করবে’

21

ইসলাম টাইমস ডেস্ক: ডেঙ্গু পরিস্থিতি এত প্রকট হবে, প্রথম দিকে হয়তো কেউ ভাবেনি। তবে যখন এর ভয়াবহ বিস্তারের কথা জানা গেছে, সরকার তখন সক্রিয় হয়ে উঠেছে এবং প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার প্রধানমন্ত্রীর ধানমণ্ডির কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠকের পর সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন। এ বৈঠক শুরুর পরপরই লন্ডন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে নেতাদের সঙ্গে কথা বলতে চান।

পরে প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের জানান, তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি প্রধানমন্ত্রীর নির্দেশেই নেওয়া হয়েছে। সারাদেশের জেলা, উপজেলা এবং ইউনিয়ন কমিটিও এ কর্মসূচি পালন করবে। তিনি জানান, প্রায় ২১টি জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। তাই শুধু সরকারি উদ্যোগ নয়, দলীয় কর্মসূচির মাধ্যমেও জনগণকে সচেতন ও সতর্ক করার পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযান পালন করা হবে। তিনি বলেন, ৩১ জুলাই, ২ ও ৩ আগস্ট সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত সারাদেশে এ অভিযান চলবে। ১ আগস্ট শোকের মাসের প্রথম দিন হওয়ায় কর্মসূচি রাখা হয়নি।