মাওলানা আবদুল মালেকের বক্তব্য কাটছাট করে সাদপন্থীদের অপপ্রচার: আসলে কী ছিল (অডিও)

ইসলাম টাইমস ডেস্ক: মারকাযুদ্দাওয়া আল ইসলামিয়ার আমীনুত তালীম মাওলানা আবদুল মালেকের ১ ঘন্টার একটি বক্তব্যকে কাটছাট করে নিজেদের পক্ষে অপপ্রচার চালাচ্ছিল মাওলানা সাদের অনুসারী এতায়াতিরা। পরে সচেতন আলেমদের প্রতিবাদের মুখে অপপ্রচার থামাতে বাধ্য হয় তারা।

গত ৫ নভেম্বর রাজধানীর মিরপুর ১২ নাম্বার সেকশনের মোল্লা মসজিদে তাবলীগ জামাতের সংকট, করণীয় ইস্যুতে প্রায় ঘন্টাব্যাপী আলোচনা করেন দেশবরেণ্য এ আলেম। দীর্ঘ বক্তব্যে মাওলানা আবদুল মালেক তাবলীগ সঙ্কটের মূল কারণ, প্রতিকারের কী পদ্ধতি, মাওলানা সাদের কী কী ভুল, কী কারণে তার অনুসরণ করা উচিত নয় এসব ব্যাপারে বিস্তারিত কথা বলেন।

মাওলানা সাদের অনুসারীরা তার কিছু গুণ উল্লেখ করে তাবলীগের সাধারণ দ্বীনদার সাথী ও আলেমদের কাছে যেসব প্রশ্ন উত্তাপন করেন সেগুলো উল্লেখ করে তার বিস্তারিত জবাবও প্রদান করেন এ আলেম। এক ঘন্টার অডিও বক্তব্যটি সেসময় অনেক প্রচার হয়েছে। ইসলাম টাইমসসহ এধরণের অন্যান্য সাইটেও বক্তব্যের সার-সংক্ষেপ নিয়ে প্রতিবেদন করা হয়েছে।

কিন্তু মাওলানা সাদের ব্যাপারে এতায়াতিরা যেসব প্রশ্ন করে তাদের সে প্রশ্নগুলো উল্লেখ করতে মাওলানা আবদুল মালেক যেসব বাক্য ব্যবহার করেছিলেন সেগুলোকে সংযুক্ত করে, মূল বক্তব্যকে কাটছাট করে সম্প্রতি ১৭ মিনিটের একটি অডিও তৈরি করেছে সাদপন্থীরা। সামাজিক মাধ্যমে খণ্ডিত বক্তব্যটি প্রচার করে তারা দাবি করতে থাকে মাওলানা আবদুল মালেক রুজু করেছেন। হজরতজী কৃত ভবিষ্যদ্বাণী মোতাবেক তওবা করে মাওলানা আবদুল মালেক আমাদের দিকেই ফিরে এসেছেন।

সাদপন্থীদের এ অপপ্রচার সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে সচেতন এবং অনলাইন এক্টিভিস্ট আলেমরা ফেসবুক, ম্যাসেঞ্জার ও হোয়াটস্যাপে এর তীব্র প্রতিবাদ জানান। অনেকেই এক ঘন্টার পূর্ণ অডিও বয়ানটি নতুন করে আপলোড করেন। ফলে কোণঠাসা হয়ে পড়ে সাদপন্থীরা।

পূর্ববর্তি সংবাদনতজানু সরকারের হাতে দেশের সার্বভৌমত্ব সংকটের মুখে: চরমোনাই
পরবর্তি সংবাদ‘পদ্ধতি অবলম্বন করে যারা মুক্তিযোদ্ধা হয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’