এবার কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করেছেন এস কে সিনহা

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা যুক্তরাষ্ট্রের পর এবার কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করেছেন। দেশরে রাজনীতিক-আমলা-সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় বাংলাদেশে তাকে ‘টার্গেট’ বানানো হয়েছে অভিযোগ তুলে তিনি আশ্রয়ের জন্য আবেদন করেন। খবর কানাডা ভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টারের।

তবে কানাডার বাংলাদেশ হাই কমিশন সিনহার অভিযোগ অস্বীকার করে দাবি করেছে, আশ্রয় পাওয়ার স্বার্থে বহুদিন থেকেই বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে আসছেন এস কে সিনহা।

 এর আগে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করেছিলেন এস কে সিনহা। নিউ জার্সিতে ছোট ভাই অনন্ত কুমার সিনহার নামে কেনা একটি বাড়িতেই তিনি থাকছিলেন। কানাডার দ্য স্টার জানিয়েছে, গত ৪ জুলাই ফোর্ট এরি সীমান্ত হয়ে সিনহা কানাডায় প্রবেশ করেন এবং সেখানে তার রাজনৈতিক আশ্রয়ের আবেদন জমা দেন।

এই সপ্তাহে দ্য স্টারকে দেওয়া সাক্ষাৎকারে সিনহা বলেছেন, ‘বিচারক হিসেবে আমি অ্যাকটিভিস্টের ভূমিকা নিয়েছিলাম বলেই আমাকে লক্ষ্যবস্তু (টার্গেট) বানানো হয়েছে। আমার দেওয়া রায় আমলা, স্টাবলিশমেন্ট, রাজনীতিক, এমনকী সন্ত্রাসীদের ক্ষোভের কারণ হয়েছিল। আর এখন আমি দেশের শত্রু।’

কানাডার বাংলাদেশ হাইকমিশন সিনহার এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। হাই কমিশনার মিজানুর রহমান দ্য স্টারকে বলেছেন, ‘আমি নিশ্চিতভাবে বলতে পারি যে বাংলাদেশ ছাড়ার পর থেকে তিনি এসব অসত্য বিবৃতি দিচ্ছেন। দেশে ফিরতে তার কোনও বাধা নেই। কেবল আশ্রয়ের স্বার্থে তিনি এসব কথা বলছেন’।

 

পূর্ববর্তি সংবাদ‘ডেঙ্গু নিয়ে দায়িত্বজ্ঞানহীন কথা না বলে প্রতিরোধের চিন্তা করুন’
পরবর্তি সংবাদবিজেপি নেতা বললেন, ‘জয় শ্রীরাম’ স্লোগান সহ্য না হলে চাঁদে চলে যান