বন্যা সাঁতরিয়ে হজ্বে যাচ্ছেন কুড়িগ্রামের আজিজুর রহমান

ইসলাম টাইমস ডেস্ক: বন্যার পানিতে চারদিক থইথই। বাড়ি থেকে বের হয়ে বাজারে যাওয়ার একমাত্র রাস্তাটিও গেছে ডুবে। উঠানেও জমেছে পানি। খাটের পায়ার নিচে সারি সারি ইট দিয়ে উঁচু করে সেখানেই দুই সপ্তাহের বেশি সময় ধরে থাকছেন পরিবারের লোকজন। এই প্রতিকূলতা মেনে নিয়ে বন্যার পানি সাঁতরিয়ে স্ত্রীকে নিয়ে আল্লাহর মেহমান হতে কাবার পথে চলেছেন কুড়িগ্রামের আজিজুর রহমান।

বৃহস্পতিবার রাত ১১টায় বাংলাদেশ বিমানের বিজি-৩২৫৭ নং ফ্লাইটে হজ্ব পালনের জন্য মক্কার উদ্দেশ্যে স্ত্রী শামসুন্নাহারকে নিয়ে ঢাকা ছাড়ছেন তিনি। কাফেলায় তার সাথে রয়েছেন আরো ৪২ জন হজ্বযাত্রী।

৭০ বছর বয়সী আজিজুর রহমান পেশায় ছিলেন একজন মাদরাসা শিক্ষক। বছর দুয়েক আগেই সেই চাকরি থেকে অবসর নিয়েছেন তিনি। নিজের কিছু জমানো টাকা আর চার ছেলের সহযোগিতায় এবছর স্ত্রীকে নিয়ে হজ্বে যাচ্ছেন।

ভয়ঙ্কর বন্যার মধ্যে হজ্বযাত্রী আজিজুর রহমানের দেহ-শরীর এতদিন বাড়িতে থাকলেও মন যেন তার কাবায় যেতে সারাক্ষণই উস-খুস করছিল। তাই বানের পানি আর নানা প্রতিকূলতার মধ্যেই বুক সমান পানি ভেঙ্গে এবার হজ্বে যাচ্ছেন তিনি।

পিতা আজিজুর রহমানকে বিদায় জানাতে আশকোনার হজ্বক্যাম্পে আসা ছোট ছেলে নাঈম আহমেদ জানান, বাবা সারাজীবনই মাদরাসায় শিক্ষকতা করেছেন। আমাদের ছয়-ভাইবোনকে লেখাপড়া করিয়েছেন। আমাদেরও ইচ্ছা ছিল বাবা-মা সুস্থ থাকা অবস্থাতেই পবিত্র হজ্ব পালন করুক। আল্লাহ আমাদের মনের সেই আশা পূর্ণ করেছেন।

পূর্ববর্তি সংবাদপেঁয়াজসহ নিত্যপণ্যের উচ্চমূল্য ঠেকাতে হাইকোর্টে রিট
পরবর্তি সংবাদ‘যাবতীয় অন্যায়ের জবাবদিহি একদিন আওয়ামী লীগ সরকারকে করতেই হবে’